সিলেটসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে বাংলাদেশের দুর্দান্ত জয়!

Ruhul Amin
সেপ্টেম্বর ১৮, ২০১৭ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: অবিশ্বাস্য। অপ্রত্যাশিত। নয়ন জুড়ানো পারফরম্যান্স বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলের। ৩-০ গোলে পিছিয়ে পড়েও ভারতের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে বাংলাদেশের তরুণরা।

ভুটানে সোমবার সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত-বাংলাদেশ। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশের যুবার।

এরপর দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করে তারা। দ্বিতীয়ার্ধে ভারতের জালে চার-চারবার বল পাঠিয়ে ৪-৩ গোলের জয় দিয়ে সাফে শুভসূচনা করেছে বাংলাদেশ।

সোমবার ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। এ সময় ভারতের লালামপুইয়া গোল করে এগিয়ে নেন দলকে। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভারতের এডমন্ড লালরিনদিকা। প্রথমার্ধের শেষ দিকে ভারতের রেবেলো প্রিন্সটন গোল পেলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায়। 

এরপরের গল্পটুকু শুধুই বাংলাদেশের।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে কর্নার পায় বাংলাদেশ। কর্নার কিক থেকে উড়ে আসা বল বক্সের ভেতরে পেয়ে যান আনমার্ক থাকা বাংলাদেশের জাফর ইকবাল। তিনি বলে মাথা লাগিয়ে জালে পাঠিয়ে দেন। ভারতের গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল জালে আশ্রয় নেয় (১-৩)।

৫৮ মিনিটের সময় ভারতের গোলবক্সের ভেতরে ফ্রি কিক পায় বাংলাদেশ। এই ফ্রি কিক থেকে পরিকল্পিতভাবে গোল আদায় করে নেয় রহমত-মাহবুবরা। এ সময় রেফারি ফ্রি কিক নেওয়ার জন্য বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে মো. রহমত মিয়া জোরালো শট নেন। তার নেওয়া শট ভারতের খেলোয়াড়দের তৈরি করা মানব দেয়ালের ফাঁক গলিয়ে বারে লেগে জালে আশ্রয় নেয় (২-৩)।

৭৪ মিনিটের সময় মাহবুবুর রহমান গোল করে ম্যাচে সমতা ফেরান। এ সময় ভারতের রক্ষণভাগের এক খেলোয়াড় ডি বক্সের সামনে থেকে বল ক্লিয়ার করতে যায়। কিন্তু বল পেয়ে যায় বাংলাদেশের খেলোয়াড়। বল পেয়েই ডানপ্রান্ত দিয়ে দ্রুতগতিতে ছুটে যান। গোলরক্ষক ডানদিকে এগিয়ে আসে। সেই সুযোগ গোলপোস্টের বামদিকে থাকা মাহবুবুর রহমানের দিকে উঁচু করে বল বাড়িয়ে দেন। মাহবুব ঠাণ্ডা মাথায় হেড দিয়ে বল জালে জড়ান (৩-৩)।

ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) নিজের জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এগিয়ে নেন জাফর ইকবাল। এ সময় কর্নার কিক পায় বাংলাদেশ। কর্নার কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়ান জাফর। এ সময় অবশ্য ভারতের গোলরক্ষকও লাফিয়ে উঠেছিলেন। তার চেয়ে বেশি উঠে বলে মাথা লাগিয়ে দেন। জাফরের মাথা ছুঁয়ে জালে আশ্রয় নেয়। উল্লাসে ভোঁ দৌড় দেন জাফর ইকবাল। এই উল্লাস চলে বেশ কিছুক্ষণ। এরপর আরো ৫ মিনিটের মতো খেলা হলেও বাংলাদেশের উল্লাস কেড়ে নিতে পারেনি ভারতের যুবারা।

বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।