সিলেটমঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট থেকে টেকনাফ অভিমুখে রোডমার্চ বৃহস্পতিবার

Ruhul Amin
সেপ্টেম্বর ১৯, ২০১৭ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: মিয়ানমারে রোহিঙ্গাদের উপর দেশটির সেনাবাহিনী ও সরকারের পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে বিশ্ব জনমত গড়ে তুলতে আগামী বৃহস্পতিবার সিলেট থেকে রোডমার্চ করবে ‘হিউম্যানিটি  ফর রোহিঙ্গা বাংলাদেশ’ নামক সংগঠন। এ উপলক্ষে আজ মঙ্গলবার নগরীর একটি হোটেলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর একটি রেস্টুরেন্টে মিডিয়া কর্মী ও বিশিষ্টজনদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের চেয়ারম্যান ও রোডমার্চের আহ্বায়ক সাবেক সাংসদ এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন, অসহায় রোহিঙ্গাদের নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে স্বদেশ প্রত্যাবর্তনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের দায়িত্ব অপরিসীম। ২১-২২ সেপ্টেম্বর সিলেট সহ দেশবাসীকে রোডমার্চ সফল করে মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সর্বস্তরের জনতার প্রতি আহ্বান জানান। সভায়  বুধবার দুপুর ১২টায় নগরীর জিন্দাবাজারস্থ গোল্ডেন সিটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত হয়। উক্ত সংবাদ সম্মেলনে সিলেটে কর্মরত সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।
 মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক মানব জমিনের ওয়েছ খসরু, আ ফ ম সাঈদ, কবি মুহিত চৌধুরী, শাহ দিদার আলম চৌধুরী নবেল, ফয়সল আমিন, শফিক আহমদ শফি, আব্দুল্লাহ আল নোমান, মুহাম্মদ রুহুল আমীন নগরী, শরীফ আহমদ প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশের অন্যতম সমন্বয়কারী মাওলানা মুশাহিদ দয়ামিরী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আলী নূর, মুফতী মুতিউর রহমান, মাওলানা আব্দুল ওয়াদুদ, মাওলানা মতিউর রহমান প্রমুখ।