সিলেটশুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গাদের জন্য এলো সৌদি আরবের ত্রাণ

Ruhul Amin
সেপ্টেম্বর ২২, ২০১৭ ৯:৫০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনী কর্তৃক নৃশংস হামলার শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য এই প্রথম ত্রাণ পাঠালো সৌদি আরব। ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রী নিয়ে সৌদি আরবের একটি বিমান বৃহস্পতিবার গভীর রাতে চট্টগ্রামে পৌঁছায়।

শুক্রবার সকাল নয়টায় চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর হাতে এসব ত্রাণসামগ্রী তুলে দেন সৌদি আরবের রয়েল দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমির ওমর সেলিম ওমর।

এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রমিজ আলী।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান জানান, ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রী নিয়ে সৌদি আরবের প্রথম বিমান চট্টগ্রামে এলো। বিমানটি বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

তিনি জানান, ত্রাণসামগ্রীর মধ্যে চাল, ডাল, ময়দা, চিনি ও বিস্কুটসহ বিভিন্ন খাদ্যসামগ্রী রয়েছে। ইতোমধ্যে এসব ত্রাণসামগ্রী কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের উদ্দেশ্যে পাঠানো শুরু হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়া, মরক্কো, ইন্দোনেশিয়া, ইরান ও ভারত ত্রাণসামগ্রী পাঠালেও এই প্রাথম ত্রাণসামগ্রী পাঠালো সৌদি আরব। তবে সৌদি সরকার ইতোমধ্যে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠির জন্য দেড় কোটি মার্কিন ডলার মানবিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে।