সিলেটশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ভূমি দখলে হামলা: আহত ৩

Ruhul Amin
সেপ্টেম্বর ২৯, ২০১৭ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সিলেটে জায়গা দখলের উদ্দেশ্যে হামলা চালিয়ে ৩ জনকে আহত করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার সকাল ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শাহপরাণ থানার নোয়াগাঁও সাদিপুর (২) এলাকায় হামলার এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

হামলায় আহতরা হলেন, নোয়াগাঁও সাদিপুর এলাকার আনছার মিয়ার স্ত্রী সেপী বেগম, আনছার মিয়ার পুত্র মাইদুল ইসলাম ও নাজিম উদ্দিনের পুত্র সাজুল ইসলাম। তাদের সবাইকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সাদিপুর মৌজার ৩৭৩, ৩৭৪, ৩৭৫, ৩৬৬নং খতিয়ানের ৮৩৬, ৮৫২, ও ৮৫৩ নং দাগের ৩৮ শতক ভূমির মালিকানা নিয়ে দীর্ঘদিন থেকে মামলা চলছে। বর্তমানে এই ভূমির উপর আদালতের স্থিতাবস্থা জারি আছে। এ অবস্থায় শুক্রবার সকাল ৭টার দিকে হঠাৎ মামলার বিবাদী নগরীর মেন্দিবাগ এলাকার মৃত মর্তুজ আলীর দুই পুত্র কবীর আহমদ ও আলী হোসেন প্রায় এক ট্রাক শ্রমিক এবং দেশীয় অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। তারা জমিটির বেড়া ভাঙ্গতে শুরু করে, গাছপালা কাটতে থাকে এবং গালাগাল করে। এক পর্যায়ে শাহপরাণ থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জমিটির প্রকৃত মালিক দাবিদার মামলার বাদী জায়েদা বেগমের পুত্র শেখ মো. হানিফ উদ্দিন ও কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, এসময় কবীর ও আলী হোসেনের সন্ত্রাসী বাহিনী আমাদের বসত ঘরেও হামলা চালালে ৩জন আহত হয়। তাদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হানিফের দাবি, জমিটি তার মা উত্তরাধিকার সূত্রে নানা মিছকিন আলীর কাছ থেকে পেয়েছেন। কিন্তু দীর্ঘদিন থেকে কবীর ও আলী হোসেনদের সঙ্গে মামলা চলছে। আদালতের স্থীতাবস্থার নির্দেশ অমান্য করে তারা আজ সকালে জায়গাটি দখল করতে এসেছিলো।