সিলেটশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৬ অক্টোবর লালদীঘি ময়দানে হেফাজতের মহাসমাবেশ

Ruhul Amin
সেপ্টেম্বর ৩০, ২০১৭ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  আরকানে মুসলমান নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী ঘোষিত আগামী ৬ অক্টোবর শুক্রবার বাদজুমা চট্টগ্রাম লালদীঘি ময়দানের মহাসমাবেশ সফল করার জন্য দেসবাসীর প্রতি আহবান জানিয়েছেন হেফাজত মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। এক বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বৌদ্ধসন্ত্রাসী ও সরকারী বাহিনী যৌথভাবে যে হত্যাকান্ড চালাচ্ছে তা অতীতের যে কোন সময়ের চাইতে মর্মান্তিক। নির্যাতিতদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক ও ঈমানী দায়িত্ব।
রোরিঙ্গা ইসু রাজনৈতিক নয়, মানবিক ও ঈমানী দায়িত্ববোধ থেকে মহাসমাবেশ ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর শুক্রবার চট্টগ্রাম লালদীঘি ময়দানে মহাসমাবেশ সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি তিনি আহবান জানান।

তিনি বলেন, জাতিসংঘ ও ওআইসি মিয়ানমার সরকারকে এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের আহ্বান জানালেও মিয়ানমার সরকার তাতে কর্ণপাত করছে না। প্রতিবাদ বিক্ষোভ ছাড়া কোন বিকল্প নেই।
তিনি বলেন, অসহায় রোহিঙ্গা মুসলিম ভাই বোনদের সাহায্য করা জরুরী। রোহিঙ্গা সংখ্যালঘু মুসলিমরা আজ অধিকারহারা। ওরা নিজের আবাসভূমিতে বর্বরতম নির্যাতনের স্বীকার। তাদের মানবাধিকার রক্ষার সংগ্রামে ঝাপিয়ে পড়া সকলের নৈতিক দায়িত্ব।