সিলেটমঙ্গলবার , ৩ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লাস ভেগাস ট্রাজেডি: বন্দুকধারীর উদ্দেশ্য অনুসন্ধানের চেষ্টা করছে পুলিশ

Ruhul Amin
অক্টোবর ৩, ২০১৭ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: লাস ভেগাস কনসার্টে নির্বিচারে গুলির ঘটনায় বন্দুকধারীর উদ্দেশ্য উদঘাটনের চেষ্টা করছে পুলিশ। রবিবার রাতের ওই হামলায় কমপক্ষে ৫৯ জন নিহত এবং ৫২৭ জন আহত হয়েছে। 

নেভাডার বাসিন্দা ৬৪ বছর বয়স্ক স্টিফেন প্যাডক নামের এক বন্দুকধারী পাশের মান্ডালে বে হোটেলের ৩২ তলা থেকে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় এই হত্যাকাণ্ড ঘটায়।

শহরটির শেরিফ জানান, হোটেলটির ৩২ তলার সেই কক্ষে ২৩টি বন্দুকের খোঁজ পেয়েছে পুলিশ। এছাড়াও, তার নেভাদার বাড়ি থেকে অতিরিক্ত ১৯টি আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

কিন্তু এখনো পর্যন্ত এই হত্যাকাণ্ডের কোনো সুস্পষ্ট কারণ বের করা সম্ভব হয়নি। 

তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) এই হত্যাকাণ্ডে নিজেদের সম্পৃক্ততার কথা দাবি করলেও তদন্তকারীরা আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সঙ্গে এর কোনো সংযোগ খুঁজে পায়নি। কিছু তদন্তকারী কর্মকর্তা মনে করেছেন হামলাকারীর মানসিক সমস্যা থাকতে পারে। কিন্তু সেটিও নিশ্চিত হওয়া যায়নি।

বন্দুকধারীর বিরুদ্ধে কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার তথ্য পুলিশের কাছে নেই। তার সাবেক একজন প্রতিবেশি জানান, তিনি একজন পেশাদার জুয়ারি।

সোমবার হোয়াইট হাউস থেকে পাঠানো এক বিবৃতিতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনাকে ‘খাঁটি শয়তানি’ কাজ হিসেবে বর্ণনা করেন।

 

বন্দুকধারী সম্পর্কে যা জানা গেছে
স্টিভেন প্যাডক লাস ভেগাসের উত্তর-পূর্বের মেসকাইট শহরে অবস্থিত জ্যেষ্ঠ নাগরিকদের একটি কমিউনিটিতে বসবাস করেন।

তিনি ম্যারিলু ড্যানলি নামে জাপানের এক নারীর সঙ্গে সেখানে বসবাস করতেন বলে জানা গেছে।

লাস ভেগাসের শেরিফ জোসেফ ল্যামম্বোর বলেন, হামলার পর পুলিশ হোটেলটির ওই কক্ষে অনুসন্ধান করলে সেখান থেকে ১৯টি অতিরিক্ত আগ্নেয়াস্ত্র, কিছু বিস্ফোরক এবং কয়েক হাজার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়াও, কিছু ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে যা গোয়েন্দরা মূল্যায়ন করছে বলে তিনি জানান।

সূত্র: বিবিসি