সিলেটমঙ্গলবার , ১৭ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাত্রীকালীন ইন্টারনেট প্যাকেজ বন্ধের নির্দেশ আদালতের

Ruhul Amin
অক্টোবর ১৭, ২০১৭ ১২:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
মোবাইল ফোন অপারেটরদের রাত ১২টা থেকে ভোর ছয়টা পর্যন্ত বিশেষ ইন্টারনেট প্যাকেজের অফার ছয় মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার এ-সংক্রান্ত দায়ের করা পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

বাংলাদেশে ব্লু হোয়েলসহ আত্মহত্যায় প্ররোচণাকারী এ জাতীয় সকল গেমের সকল লিংক ব্লক করে দেওয়ার নির্দেশনা চেয়ে গতকাল রোববার রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের তিন আইনজীবী।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন হুমায়ূন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে হুমায়ূন কবির পল্লব জানান, ছয় মাসের জন্য গেম লিংক বন্ধ ছাড়াও যারা এসব গেমসে আসক্ত তাদের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন তৈরি এবং আসক্তদের কাউন্সিলিং করতে একটি বিশেষজ্ঞ টিম গঠন করতে নির্দেশ দিয়েছেন।

তিনি জানান, এছাড়া রাত ১২টা থেকে ভোর ছয়টা পর্যন্ত মোবাইল ফোন অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার ছয় মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মোবাইলে ব্লু হোয়েলের ফাঁদে পড়ে আত্মহত্যাকারী রাজধানীর হলিক্রস স্কুলের অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী অপূর্বা বর্ধন স্বর্ণার (১৩) বাবা অ্যাডভোকেট সুব্রত বর্ধন এবং ব্যারিস্টার মোহাম্মদ কাওসার ও ব্যারিস্টার নূর আলম সিদ্দিক রিট দায়ের করেন।

ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির চেয়ারম্যান, স্বরাষ্ট্র সচিব, শিক্ষা সচিব, সমাজ কল্যাণ সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব, আইন সচিব, স্বাস্থ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, গ্রামীণ ফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক, টেলিটক, সিটিসেল কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।