মঙ্গলবার, ৩১ অক্টো ২০১৭ ০৮:১০ ঘণ্টা

কঠোর নিরাপত্তায় সিলেটে ক্রিকেট উন্মাদনা ৪ নভেম্বর

Share Button

কঠোর নিরাপত্তায় সিলেটে ক্রিকেট উন্মাদনা ৪ নভেম্বর

সিলেট রিপোর্ট:
ক্রীড়াপ্রেমীদের উন্মাদনার উৎসব শুরু হচ্ছে সিলেটে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৪ নভেম্বর বিপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে। বাংলাদেশ প্রিমিয়াল লিগ (বিপিএল) ক্রিকেটকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিপিএলের সিলেট পর্বের শেষপর্যন্ত এই নিরাপত্তা বহাল রাখা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমকালো আসর হচ্ছে বিপিএল।  উন্মাদনার এই উৎসব দুটি পাতা একটি কুঁড়ির সিলেটে মাঠে গড়াচ্ছে বিপিএল ক্রিকেট!
বিপিএল ক্রিকেটের এবার পঞ্চম আসর। অবকাঠামোগত সকল সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও গত চারটি আসরের একটিও অনুষ্ঠিত হয়নি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিলেটের ক্রীড়াপ্রেমীদের সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে এবার।

সিলেটের মাঠে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই বিপিএলকে ঘিরে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী। টুর্নামেন্টে অংশ নিতে আসা দেশ-বিদেশের ক্রিকেটার, কোচ, কর্মকর্তা সবার নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে পুলিশ। সাথে আছে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেটে বিপিএল আয়োজনকে কেন্দ্র করে সম্প্রতি সিলেট মহানগর পুলিশের কার্যালয়ে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সেখানে পুলিশ, র‌্যাব, ডিজিএফআই, ডিটেকটিভ ব্র্যাঞ্চ (ডিবি), স্পেশাল ব্র্যাঞ্চ (এসবি), ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সরকারি নিরাপত্তা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ওই সভায় বিপিএলকেন্দ্রীক নিরাপত্তার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে পরিকল্পনা গ্রহণ করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন সূত্র জানায়, বিপিএলের ম্যাচ চলাকালে পুলিশ ও র‌্যাবের কয়েক শতাধিক সদস্য খেলোয়াড়দের যাতায়াত পথ ও স্টেডিয়ামে নিরাপত্তাবেষ্টনী গড়ে তুলবেন। সাদাপোশাকে গোয়েন্দা সদস্যরা ছড়িয়ে-ছিটিয়ে থাকবেন স্টেডিয়াম ও আশপাশের এলাকায়। স্টেডিয়ামের গ্যালারিতে দর্শকদের সাথেও মিশে যাবেন গোয়েন্দা সদস্যরা। যে কাউকে সন্দেহ হলেই সাথে সাথে তাকে চ্যালেঞ্জ করা হবে।

সামগ্রিক নিরাপত্তার বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বলেন, ‘বিপিএলে আমরা চার স্তরের নিরাপত্তাবেষ্টনী গড়ে তুলছি। খেলোয়াড়, কোচ, আইসিসি ও বিসিবি কর্মকর্তা, দেশ-বিদেশের সাংবাদিক, দর্শক সবার নিরাপত্তায় আমরা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে কাজ করছি।’

এই সংবাদটি 1,014 বার পড়া হয়েছে