সিলেটবুধবার , ১ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কিছু মানুষের কারণে সাংবদিকতা পেশাকে কলুষিত করা হচ্ছে: অ্যাডভোকেট রশীদ আহমদ

Ruhul Amin
নভেম্বর ১, ২০১৭ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকাপ্রতিনিধি: সাংবাদিকতা একটি সম্মানিত পেশা। কিন্তু আমাদের কিছু মানুষের কারণে দেশে সাংবদিকতা পেশাকে কলুষিত করা হচ্ছে।এখন চাইলে যে কেউ সাংবাদিক হয়ে যায়। অথচ আগে একজন সাংবাদিক খুঁজে পাওয়া অনেক দুষ্কর ছিল। বর্তমানে মিডিয়ায় নয়, বরং মানুষ সত্য অনুসন্ধানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সাহায্য নিচ্ছে।
বুধবার বিকেলে ঢাকার নয়াপল্টনে দৈনিক আপন আলো পত্রিকার কার্যালয়ে এক মতবিনিময় সভায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট জেলার উপদেষ্টাম-লীর অন্যতম সদস্য ও গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদের সম্পাদক অ্যাডভোকেট মাওলানা রাশিদ আহমদ এসব কথা বলেন। দৈনিক আপন আলো পত্রিকার সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের অফিস সম্পাদক এরফানুল হক নাহিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক আপন আলোর ব্যবস্থাপনা সম্পাদক অলিদ সিদ্দিকী তালুকদার, ডিইউজে সদস্য আলম কিরণ, মোহাম্মদ মহসীন, ওয়াহিদুজ্জামান খান টুটুল, বিশিষ্ট লেখক ও কবি জালালাবাদ ন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এনামুল হক কাফি প্রমুখ।
রশিদ আহমদ বলেন, বাংলাদেশের গণমাধ্যম এখন ধনকুবেরদের হাতে চলে গেছে। তারা সরকারের লেজুরবৃত্তি করে মিডিয়া মেনটেইন করে। সাংবাদিকতা একটি পবিত্র পেশা। তবে কিছু পত্রিকা আছে যারা কষ্ট করে জাতীয় আশা-আকাঙ্খা, প্রত্যাশা পূরণ করছে।
ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, একটি পত্রিকা একটি সংগঠনের ভূমিকা পালন করে। একটি দেশ কেমন হবে তা পত্রিকার খবর, খবরের পেছনের খবর, মতামত বিশ্লেষণের মাধ্যমে মানুষ বুঝতে পারে। তারা মানুষের প্রত্যাশা তুলে ধরে। তিনি বলেন, বর্তমানে সাংবাদিকতা পেশায় অনেক ঝুঁকি রয়েছে। আমি চিকিৎসক, আমার পেশাও ঝুঁকি আছে। তবে আমি সব সময় বলি, যেহেতু এ পেশায় আমি নিজের পছন্দে এসেছি সেহেতু সব ঝুঁকি নিতে আমি প্রস্তুত। তবে সাংবাদিকা পেশায় ঝুঁকি অন্যধরণের । এখানে স্বয়ং রাষ্ট্রই সাংবাদিকদের বিরুদ্ধে অবস্থান নেয়। মাহমুদুর রহমানসহ এমন উদাহরণঅনেক আছে। আজ পর্যন্ত সাগর রুনী হত্যারও বিচার হলো না।