রবিবার, ১২ নভে ২০১৭ ০৭:১১ ঘণ্টা

আবদুর রহমান বিশ্বাসের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

Share Button

আবদুর রহমান বিশ্বাসের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

ডেস্ক রিপোর্ট: সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাসসহ কয়েকজন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত হয়েছে। বিএনপি আমলের সাবেক এই রাষ্ট্রপতি গত ৩ নভেম্বর ইন্তেকাল করেন। তাঁর বিরুদ্ধে স্বাধীনতা বিরোধিতার অভিযোগ রয়েছে।

রবিবার বিকালে দশম সংসদের ১৮তম অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়েছে সাবেক রাষ্ট্রপতি ও স্পিকার আবদুর রহমান বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এম কে আনোয়ার, সরদার মোশাররফ হোসেন, শফিকুল ইসলাম, মোফাজ্জল হোসেন, মো. মর্তুজা হোসেন মোল্লা।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সহধর্মিনী শিলা ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত সচিব এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এ এম নুরুল ইসলাম, প্রখ্যাত ক্রীড়াবিদ শামসুল আলম মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নজিবুল হক সরদার, ৭১-এর গেরিলা যোদ্ধা আবুল মাসুদ সাদেক চুল্লু, লেখক দ্বিজন শর্মা, ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা জসিম উদ্দিন মন্ডল, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য অমলেশ সেন এবং বাংলাদেশের বন্ধু ফাদার মারিনো রিগনের মৃত্যুতে সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

পাশাপাশি যুক্তরাষ্ট্রে কনসার্টে সন্ত্রাসী হামলা, মেক্সিকোয় ভয়াবহ ভূমিকম্প, নিউইয়র্কে ট্রাক হামলা, যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় বন্দুকধারীর হামলায় এবং দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণেও সংসদে শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সবার বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

পরে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন।

এই সংবাদটি 1,189 বার পড়া হয়েছে