সিলেটসোমবার , ১৩ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাফলংয়ে পাথর তুলতে গিয়ে এবার তরুণীর মৃত্যু

Ruhul Amin
নভেম্বর ১৩, ২০১৭ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

গোয়াইনঘাট প্রতিনিধি : কানাইঘাটে নদীর তীর থেকে পাথর তুলতে গিয়ে ভূমিধসে ছয়জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতে আবারও ভূমিধসে এক তরুণীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এঘটনায় অন্তত আরো তিনজন আহত হয়েছেন। নিহতের নাম শম্পা দাস। তিনি নেত্রকোণার শ্যামপুর এলাকার রনজিত দাসের মেয়ে। বাবার সঙ্গে দীর্ঘদিন ধরে তিনি জাফলংয়ের মোহাম্মদপুরে থেকে বাবার সঙ্গে পাথর উত্তোলন শ্রমিক হিসেবে কাজ করতেন।

সোমবার সকালে জাফলংয়ের জাফলংয়ের পাথর টিলা শ্রী শ্রী কালি বাড়ি মন্দিরের পাশে মন্দিরজুম এলাকায় পাথর তুলতে গিয়ে গর্ত ধসে তার মৃত্যু হয়।

জানা যায়, টিলাধ্বসের সময় স্থানীয়রা মুমর্ষ অবস্থায় চম্পাকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেলে সেখানের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আহতরা হলেন, জ্যোতি বিকাশ সরকার, দীপ্ত সরকার ও অজিত সরকার। এরা সকলেই একই পরিবারের সদস্য। আহতদের বাড়ী সুনামগঞ্জের দিয়াইয়ে। এঘটনায় নান্নু মিয়া নামে স্থানীয় যুবলীগের এক নেতাকে আটক করেছে পুলিশ।

গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধভাবে পাথর উত্তোলনের সময় টিলা ধ্বসে চম্পা রাণী দাশ নামে এক শ্রমিক মারা যান। তার বাড়ি নেত্রকোনায়। নিহতের ময়নাতদন্তের জন্য তার লাশ এখন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রাখা আছে।

তিনি আরো বলেন,এ ঘটনায় একজনকে আটক করা হলেও এখন পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি। ওই এলাকায় যাতে আর কোনো লোক পাথর উত্তোলন করতে না পারে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা টানানো হয়েছে।

এদিকে টিলা ধসের ঘটনা ঘটার পর থেকেই সেই গর্তের মালিক আব্দুর সাত্তার কবিরাজ পলাতক রয়েছেন। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় যুবলীগ নেতা নান্নু মিয়া নামের একজনকে আটক করে থানায় নিয়ে যায় গোয়াইনঘাট থানা পুলিশ।

প্রসঙ্গত, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এখান থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে চলছে একটি গোষ্ঠী। এতে টিলা ধ্বসে বারবার প্রাণহানির ঘটনা ঘটলেও বন্ধ হচ্ছে না পথর উত্তোলন।