মঙ্গলবার, ১৪ নভে ২০১৭ ০১:১১ ঘণ্টা

কাকরাইল মসজিদে ধাওয়া-পাল্টা ধাওয়া

Share Button

কাকরাইল মসজিদে ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা প্রতিনিধি, সিলেট রিপোট : রাজধানীর কাকরাইলে তাবলীগ জামাতের মারকাজ জামে মসজিদে মুসল্লিদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ (১৪ নভেম্বর) মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মুসল্লিরা জানান, মওলানা জুবায়ের ও মওলানা ওয়াসিফুল হক এর অনুসারিদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
 সুত্রমতে,  কয়েকদিন আগে মওলানা জুবায়ের পাকিস্তান যান। সেখানে তাবলীগ নেতা মওলানা আহমেদ লাটসাহেব বাংলাদেশে তাবলীগ মুসল্লিদের একটি বিশেষ বার্তা দেন। মওলানা জুবায়ের দেশে ফিরে আসার পর তিনি ওই বার্তা মুসল্লিদের কাছে জানাননি। এরইমধ্যে পাকিস্তান থেকে আহমেদ লাটসাহেব তার বার্তা অন্য মুসল্লিদের কাছে পৌঁছে দেন।
 এ খবর জানাজানি হলে মওলানা জুবায়েরের বিরুদ্ধে একটি গ্রুপ সোচ্চার হয়ে ওঠে। এরই জের ধরে আজ সকালে কথাকাটা, হাতাহাতি ও একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রমনা থানার ওসি কাজী মাইনুল হক জানান, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

প্রসঙ্গত,  ভারতের মাও: সাদ এর বির্তকিত কর্মকান্ডের জের ধরেই বাংলাদেশে এই জটিরতা সৃষ্টি হয়েছে। দারুল উলুম দেওবন্দের পক্ষ থেকে মাও:সাদকে সতর্ক করে দেওয়ার পরেও তিনি আপত্তিকর কথাবার্ত এখনো প্রত্যাহার করেননি। ফলে বাঙলাদেশের র্শীষ আলেমগনের পক্ষ থেকে আগামী বিশ্ব ইজতেমায় মাও: সাদকে বাংলাদেশে আসতে নিষেধ করা হয়েছে।

এই সংবাদটি 1,522 বার পড়া হয়েছে