সিলেটরবিবার , ১৯ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার গেলেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

Ruhul Amin
নভেম্বর ১৯, ২০১৭ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারে গেছেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী। তারা হলেন জাপানের পররাষ্ট্রন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার।

রবিবার বেলা পৌনে ১২টার দিকে তারা কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এরপর বিশেষ বাসে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালং ক্যাম্প পরিদর্শনের জন্য রওনা হয়েছেন তারা। তাদের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্রবিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনিও আছেন।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে তেজগাঁও বিমানঘাঁটি থেকে তিনটি হেলিকপ্টারে করে কক্সবাজারের উদ্দেশে রওনা হন তারা। এর নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

কক্সবাজার পৌঁছে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালংসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। একইসঙ্গে রাখাইন থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সঙ্গেও কথা বলবেন।

কক্সবাজার রওনা হওয়ার আগে সকালে সফররত জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী।

বৈঠকে রোহিঙ্গা সংকট কাটাতে জাপানের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। জাপানের পক্ষ থেকেও সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। ক্যাম্প পরিদর্শন শেষে বিকালে অতিথিদের ঢাকায় ফিরবেন। রাতেই ২০ ও ২১ নভেম্বর মিয়ানমারের নেইপিদোতে অনুষ্ঠেয় আসাম সম্মেলনে যোগ দিতে ঢাকা ত্যাগ করবেন তারা।