বৃহস্পতিবার, ২৩ নভে ২০১৭ ০১:১১ ঘণ্টা

বাহরাইনে হিফজুল ক্বুরআন প্রতিযোগিতায় ত্বকীর কৃতিত্ব

Share Button

বাহরাইনে হিফজুল ক্বুরআন প্রতিযোগিতায় ত্বকীর কৃতিত্ব

সিলেট রিপোর্ট:
বাহরাইনে অনুষ্ঠিত শায়েখ জুনায়েদ আন্তর্জাতিক হিফজুল ক্বুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশের হাফেজ সাইফুর রহমান ত্বকী।

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার শিক্ষার্থী সাইফুর রহমান ত্বকীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। শাহবাজপুর গ্রামের হাফেজ মো. বদরুল আলমের ছেলে ত্বকী। ইতিপূর্বে পিএইচপি কুরআনের আলো প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।

বাহরাইনের কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ৫৪টি দেশ অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন লিবিয়ার আব্দুর রহমান আল বাশির এবং দ্বিতীয় হয়েছেন সিরিয়ার উমর আহমদ হাসান।

মারকাজুত তাহফিজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ কারী নেছার আহমদ আন নাছিরীর ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকী। প্রতিযোগিতায় অংশ নিতে দুজন ১৭ নভেম্বর বাহরাইন যান।

এর আগে সাইফুর রহমান ত্বকি কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৭২টি দেশের মধ্যে দ্বিতীয় হয়েছিলেন। ২০১৪ সালে এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলোর প্রতিযোগিতায় ৩০ হাজার হাফেজদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। এছাড়া ২০১৭ হুফফাজুল কোরআন আয়োজিত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন।বাহরাইনে প্রতিযোগিতার জন্য অনলাইনে আবেদনের ভিত্তিতে ত্বকি বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হন। প্রতিযোগিতায় সাইফুর রহমান ত্বকি বিশ্বের প্রায় শতাধিক হাফেজদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন।

হাফেজ ত্বকীর এ জয়ে উচ্ছ্বসিত তার পরিবার এবং উস্তাদগণ। ২২ নভেম্বর বাহরাইন থেকে হাফেজ কারী নেছার আহমদ আন নাছিরী আওয়ার ইসলামকে বলেন, বরাবরের মতোই হাফেজ সাইফুর রহমান ত্বকী বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে। আলোকিত করেছে হাজারও হাফেজ আলেমের মুখ। আমি তার আরও উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।

এই সংবাদটি 1,025 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com