সিলেটশুক্রবার , ২৪ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দারুল আজহারে শিক্ষার্থী সমাবেশ

Ruhul Amin
নভেম্বর ২৪, ২০১৭ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

.সিলেট রিপোর্ট: বিশিষ্ট লেখক, গবেষক ও দেশ নন্দিত কবি মুসা আল হাফিজ বলেছেন, মানুষের যেভাবে অঙ্গ প্রতঙ্গ রয়েছে, জ্ঞানেরও সেভাবে অনেক শাখা প্রশাখা রয়েছে। স্বপ্ন অনেকেই দেখে কিন্তু স্বপ্ন বাস্তবায়নে ব্রতী হতে পারেনা সবাই। আমাদের শিক্ষার্থীদেরকে ইসলামী আবহে জ্ঞান-বিজ্ঞানের আদর্শ কারিগর হতে হবে। মনে রাখতে হবে শ্রেষ্ঠত্বে ঈর্ষনীয় হতে হলে অবশ্যই সবার আগে নিজেকে নির্মাণ করতে হবে। তিনি আরো বলেন, ইতিহাসে যারা বিখ্যাত হয়েছেন তাদেরকে ছাড়িয়ে যেতে হলে আমাদের সন্তানদেরকে তাদের চেয়েও বেশি সাধনা করতে হবে। তিনি গত ২৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে দারুল আজহার মডেল মাদরাসা সিলেট ক্যাম্পাসের শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
.
মাদরাসার প্রিন্সিপাল মনজুরে মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রামের নানুপুর মাদরাসার মুহাদ্দিস, বিশিষ্ট লেখক, মাওলানা লিসানুল হক শাহরুমী, মাদারাসার ভাইস প্রিন্সিপাল জাকারিয়া আল হাসান। মাদরাসার সংস্কৃতি পরিচালক ও শিক্ষক শাহিদ হাতিমীর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষক মাওলানা নাজিফুল হক, মুফতি মিনহাজ উদ্দিন মিলাদ, আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা লিসানুল হক শাহরুমী বলেন, সুশিক্ষাই সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখে। জ্ঞান অর্জনকারিরা সুন্দর আগামী নির্মানের কারিগর। তিনি দারুল আজহার’র ভূয়সী প্রশংসা করে বলেন, শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, বিজ্ঞান ও শিল্পে এখানকার শিক্ষার্থীরা অনেক দূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস। তোমরা আদব-আখলাক ও নিষ্ঠার সাথে অধ্যবসায়ী হতে পারলে সাফল্য তোমাদের দরজায় কড়া নাড়বে।
কুরআন তেলাওয়াত, হাদিস পাঠ, ইসলামী সংগীত পরিবেশন, কবিতা আবৃত্তি, কৌতুক, বিতর্ক, আরবী, ইংরেজী ও বাংলা ভাষায় শিক্ষার্থীদের বক্তৃতা প্রদান শেষে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।