সিলেটশুক্রবার , ২৪ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হেফাজতকে নিয়ে মিথ্যাচার হচ্ছে, নির্বাচনে অংশগ্রহণ করবে না : জুনায়েদ বাবুনগরী

Ruhul Amin
নভেম্বর ২৪, ২০১৭ ১০:৩৯ অপরাহ্ণ
Link Copied!

 চট্রগ্রাম প্রতিনিধি: হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দু’দিন ব্যাপী শানে রেসালত সম্মেলন আজ ২৪ নভেম্বর বাদ জুমা চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে আরম্ভ হয়। চার অধিবেশনে বিভক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম ও মাওলানা লোকমান হাকীম।

সম্মেলনে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেয মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মাওলানা জুনাইদ আল-হাবীব, মাওলানা মুফতী আহমাদুল্লাহ, মাওলানা হাফেজ নূরুল ইসলাম, মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা শেখ আহমদ, মুফতী রহিমুল্লাহ, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা জিয়াউল হোসাইন, মাওলানা সলিমুল্লাহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা হাফেয মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে সাথে ফেতনাও দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে। ওলামায়ে কেরামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কূটচালে ব্যর্থ হয়ে এখন হেফাজতকে নিয়ে সেক্যুলার মিডিয়া উদ্দেশ্যমূলক প্রপাগান্ডা ও মিথ্যাচার চালাচ্ছে। হেফাজত কোন রাজনৈতিক সংগঠন নয়। কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। কাউকে কোন নির্বাচনে মনোনয়ন দিবে না। রাজনৈতিক কোন দল বা মোর্চার সাথে হেফাজতের কোন সম্পর্ক নেই। হেফাজত মুসলমানদের ঈমান-আক্বিদা রক্ষার সংগ্রামের একটি অরাজনৈতিক বৃহত্তম সংগঠন। আমরা আমাদের এই ঈমানী আন্দোলনকে আরো বেগবান করতে সদা প্রস্তুত রয়েছি।

হেফাজত মহাসচিব আরো বলেন, মহানবী (সা.)এর শান ও মান-মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মুকাবেলায় আমাদের সংগ্রামকে আরো জোরদার করতে হবে। বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের  বিরুদ্ধে ইসলাম বিদ্বেষী অপশক্তির মুকাবেলায় মুসলিম উম্মাহকে দৃঢ় ঐক্যবদ্ধ হতে হবে। দেশী-বিদেশী ইসলামবিদ্বেষী গোষ্ঠী মুসলমানদের ঈমান আকীদা, তাহযব-তামাদ্দুন ধ্বংস করতে চায়। শিরক, বিদআত ও কুফরী কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে  তাওহীদ ও রিসালাতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করতে হবে।

আল্লামা বাবুনগরী আরো বলেন, মুসলিম বিশ্ব আজ রাজনৈতিক অনৈক্যের কারণে ভ্রাতৃঘাতী সংঘাত ও ফ্যাসাদে লিপ্ত। গোঁড়ামি, ক্ষমতার লোভ ও অহংকারের কারণে এক মুসলমান ভাই আরেক মুসলমান ভাইয়ের বিরুদ্ধে অস্ত্র তাক করছে। অথচ এর সুযোগ নিচ্ছে ইসলাম বিদ্বেষী সেক্যুলার ও নাস্তিক্যবাদী চক্র। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি ও ফ্যাসাদের পথে চললে আমাদের দুর্গতি বাড়বে। আরকানে মুসলমানদের দিকে তাকালেই মুসলামানদের দুর্দশার চিত্র ফুটে উঠে। আরকানী মুসলমানদের উপর পরিচালিত নির্যাতন বন্ধ এবং বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদেরকে পূর্ণ নাগরিকত্ব ও নিরাপত্তার নিশ্চয়তা দিয়ে তাদের নিজ দেশে ফেরত নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করার জন্য মুসলিম সরকারগুলোকে শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

সভাপতির ভাষণে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, শয়তানের কু-মন্ত্রণা থেকে নিজের ক্বলব ও নফসকে রক্ষা করতে হবে। প্রবৃত্তির দাসত্ব থেকে পরিত্রাণ পেতে আল্লাহমুখী চিন্তা-ভাবনা আরো বাড়াতে হবে। তাকওয়া অর্জনের মাধ্যমে  জীবন পরিচালনা করতে হবে। অন্যের হক নষ্ট করা যাবে না। আমানতের খেয়ানত করলে তা ভয়াবহ পরিণাম ডেকে আনবে। দেশের ধনিক শ্রেণীকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে। সম্পদ পুঞ্জীভূত করা পাপ। গরিব-দুঃখী, চাষাভূষা, শ্রমিক, মজুদর শ্রেণীকে শোষণ ও জুলুম করে অর্জিত সম্পদ একদিন অভিশাপ হয়ে দাঁড়াবে। আখেরাতে কালসাপ হয়ে দংশন করবে। আজকে জনগণের টাকা লুটপাট করে যারা সম্পদের পাহাড় গড়েছে, আখেরাতে তাদের প্রত্যেককে হিসাব দিতে হবে।

মাওলানা হাফেয নুরুল ইসলাম আক্বিদায়ে খতমে নবুওয়াতের উপর গুরুত্বারোপ করে বলেন,  বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) সর্বশেষ নবী ও রাসূল। একথা কুরআন-হাদীসে সুস্পষ্টভাবে প্রমাণিত। কাদিয়ানীরা আহমদিয়া মুসলিম জামাত নাম ধারণ করে মুসলমানদের ঈমান আকিদা ধ্বংসের চক্রান্তে লিপ্ত রয়েছে। কাদিয়ানীদের অপ-প্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মাওলানা ওবায়দুর রহমান খান নদভী বলেন, আধুনিক বিজ্ঞানের জনক হলো মুসলমানরা। কুরআন হলো বিজ্ঞানের মূল উৎস। কুরআন ছাড়া বিজ্ঞান চর্চার ফলে সমাজ  প্রযুক্তির কুপ্রভাবে আক্রান্ত। সমাজকে প্রযুক্তির কুপ্রভাব থেকে মুক্ত করার জন্য কুরআন চর্চার কোন বিকল্প নেই।