মঙ্গলবার, ০৫ ডিসে ২০১৭ ০৯:১২ ঘণ্টা

দেশে প্রতিদিনই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে : রশীদ আহমদ

Share Button

দেশে প্রতিদিনই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে : রশীদ আহমদ

সিলেট রিপোর্ট: বর্তমানে দেশে প্রায় প্রতিদিনই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে মন্তব্য করে সিলেট জেলা বিএনপির উপদেষ্টা, সিলেট বিভাগীয় শত নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক এডভোকেট মাওলানা রশীদ আহমদ বলেছেন, মানবতা-মানবাধিকার আজ পদদলীত। বাংলাদেশে বর্তমানে যেভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে তা দেশের জন্য শুভলক্ষণ নয়।

মঙ্গলবার কালভার্ট রোডে ২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিশের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন খেলাফত মজলিশের আমীর অধ্যক্ষ মাওলানা মুহম্মদ ইসহাক, মুহাম্মদ মুনতাসির- আলী যুগ্ম মহাসচিব মুহাম্মদ, মাওলানা আহমদ আলী,সাংগঠনিক সম্পাদক,
শত নাগরিক কমিটি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার,জালালাবাদ ন্যাশনাল ফাউন্ডেশনের সভাপতি কবি ও কলামিষ্ট মাওলানা এনামুল হক কাফি প্রমুখ ।

তিনি বলেন, বাংলাদেশে প্রতিদিনই কোথাও না কোথাও মানুষের অধিকার লঙ্ঘিত হচ্ছে। উদ্বেগজনক অবস্থায় রয়েছে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি। হরহামেশা দিন-দুপুরে গুম-খুনের শিকার হচ্ছেন মানুষ। বছরের পর বছর ধরে যারা গুম হয়ে আছেন তাদের উদ্ধারে কোন তৎপরতা নেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

তিনি আরো বলেন, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই আদালতে হাজির হয়েছেন। তার সঙ্গে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত হয়েছিলেন। কিন্তু দেশনেত্রীর গ্রেফতারি পরোয়ানা বাতিল করে পুনরায় জামিন প্রদান করলে তিনি বাসার উদ্দেশ্যে রওয়ানা হলে বকশী বাজার এলাকার বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশের বর্বরোচিত হামলা এবং বিএনপির ক্রীড়া সম্পাদক জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম সহ অন্যান্য নেতাকর্মীদের গ্রেফতার সরকারের ফ্যাসীবাদী চরিত্রের নগ্ন বহি: প্রকাশ।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে