বৃহস্পতিবার, ০৭ ডিসে ২০১৭ ০৯:১২ ঘণ্টা

ঢাকায় জমিয়তে তালাবার মানবন্ধন অনুষ্ঠিত

Share Button

ঢাকায় জমিয়তে তালাবার মানবন্ধন অনুষ্ঠিত

ঢাকা প্রতিনিধি:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক ইসরাইলের জবরদখলকৃত ফিলিস্তিনী শহর আল কুদসকে (জেরুজালেম) ইসরাইলের রাজধানী ঘোষণা করায় বৃহস্প্রতিবার  বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে মানবন্ধন করেছে জমিয়তে তালাবা বাংলাদেশ।
জমিয়তে তালাবা বাংলাদেশ এর সভাপতি তোফায়েল গাজালির সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে নেতৃবৃন্দ বলেন, মুসলমানদের পবিত্র শহর জেরুজালেম। এটা ফিলিস্তিনীদেরই ভূমি। এই ভূমি ইসরাইল অবৈধভাবে জবর দখল করে রেখেছে। জবরদখলকৃত এ ভূমিকে ট্রাম্প ইসরাইলের রাজধানী ঘোষণা করে শুধু ফিলিস্তিন সমগ্র আরব মধ্যপ্রাচ্যকে নেতুন করে সংকটের মুখে ফেলেদিয়েছে। অবিলম্বে অযৌক্তিক ও অমানবিক এ ঘোষণা প্রত্যাহার করতে হবে।
তারা বলেন, মার্কিন প্রেসেডিন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী বলে যে ঘোষণা দিয়েছেন, এটা অবৈধ এবং অন্যায়। যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত অন্যায়ের পক্ষে এবং আগ্রাসী অবৈধ রাষ্ট্র ইসরাইলকে এক তরফা সমর্থন দেওয়ার শামিল। এই সিদ্ধান্তে শুধু মুসলিমরাই হতাশ হয়নি, বরং বিশ্ব বিশ্বের শান্তিকামী সকলেই আঘাত পেয়েছে।
মুসলিম রাষ্ট্র হিসেবে ট্রাম্পের এ নোংরা অপরাজনীতির প্রতিবাদ জানাতে বাংলাদেশ সরকারকে আহবান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গড়ার পক্ষে বিশ্ব জনমত গড়ে তুলতে আরব দেশগুলোর পাশাপাশি বাংলাদেশকেও মুখ্য ভূমিকা পালন করতে ।
মানবন্ধনে বক্তব্য রাখেন জমিয়তে উলামা বাংলাদেশ ঢাকা মহানগরীর সদস্য সচিব মাওলানা আলীম উদ্দিন, মাওলানা ইমতিয়াজ আলম, এইচ এস খান আসাদ, সালমান খান বাদশা, সাইফুল ইসলাম প্রমূখ।

এই সংবাদটি 1,022 বার পড়া হয়েছে