সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবেন: সিলেটে শাহজাহান

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:
খালেদা জিয়া এবং বিএনপি নয়; বরং জনগণের দাবির প্রেক্ষিতে শেখ হাসিনা মাথানত করে নির্দলীয় সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দিতে বাধ্য হবেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান। তিনি বলেন, ‘সহায়ক সরকারের অধিনে নির্বাচনের বিকল্প নেই। কেননা, আওয়ামী লীগের অধিনে কোন নির্বাচন অনুষ্ঠিত হলে তাতে বিএনপি অংশ নেবেনা। বিশেষ করে, বেগম খালেদা জিয়াকে মাইনাস করে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। এ কারণে জনগণেরও দাবী হচ্ছে সহায়ক নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন।’
শুক্রবার বিকেলে সিলেটের সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাটের জাফলং আমীর মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির আয়োজনে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ওসমান গণির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় এই নেতা আরো বলেন, ‘বিএনপি অতীতের তুলনায় বিএনপি অনেক শক্তিশালী। দলকে তৃণমূল থেকে সংগঠিত করার লক্ষে সারাদেশে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি শুরু করা হয়েছে। ভোটার বিহীন সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্টু হবে না। তাদের হাতে দেশের গণতন্ত্র ভুলন্ঠিত হয়েছে।’
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গুম, হত্যা, নির্যাতনের মধ্য দিয়ে নিজেদের টিকিয়ে রেখেছে। জনতার নেতা ইলিয়াস আলীকে গুম করে রাখলেও তার আদর্শ মুছে ফেলা যাবে না। তিনি অবিলম্বে ইলিয়াস আলীসহ নিখোঁজ সকল বিএনপি নেতাকর্মীদের ফিরিয়ে দেওয়ারও দাবী জানান। অন্যথায় দেশের জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রকে ফিরিয়ে আনা হবে।
সিলেটের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, দেশের সর্ববৃহৎ পাথর কোয়ারী হচ্ছে সিলেটে। এখানকার পাথরে দেশের সব রাস্তাঘাট নির্মাণ হলেও এই অঞ্চল উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে। বিগত বিএনপি সরকারের আমলে সিলেট-৪ আসনে দিলদার হোসেনের নেতৃত্বে এই অঞ্চলে অনেক উন্নয়ন হয়েছে। এখানে বিএনপিতে কোন অনৈক্য নেই। এ কারণে আগামীতেও তিনি বিএনপির মনোনয়ন পাবেন। উন্নয়নের স্বার্থে তাকে নির্বাচিত করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন আহমদ মিলন, মোস্তাক আহমদ, সহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, কেন্দ্রীয় বিএনপির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজান, জাসাসের সভাপতি চিত্র নায়ক হেলাল খান।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।