সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রে মাসব্যাপী সিরাত উৎসব

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

 

নিউইর্য়ক প্রতিনিধি: হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আদর্শে নতুন প্রজন্মের জন্য পবিত্র রবিউল আউয়াল মাসে শুরু হয়েছে আইটিভি ইউএসএ সিরাত উৎসব। চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ফ্লাশিং এর মুসলিম সেন্টার জুনিয়র হাই স্কুলে এবং বুধবার জ্যাকসন হাইটস্থ আন-নূর কালচারাল সেন্টারে দিনব্যাপী চলে সিরাতুন্নবী (সাঃ) আয়োজন। এ আয়োজনে নতুন প্রজন্মের শিশু-কিশোরদের কাছে মহানবীর (সাঃ) আদর্শ, জীবন-নীতি, অনুসরণীয় দিকগুলো তুলে ধরা হয়েছে।
অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন আন্তর্জাতিক নাশিদ শিল্পী আইটিভি ইউএসএ কালচারাল পিস অ্যাডভাইজার ইকবাল এইচ জে। প্রি-কে থেকে ৮ গ্রেড এর শিক্ষার্থীরা অংশ নেন এ আয়োজনে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুল প্রিন্সিপাল নাহিদ ফারুকী, কোমলমতি শিশু কিশোররা অংশ নেয় কুরআন তেলাওয়াত, নাশিদ, হামদ, নাত, মুখস্থ হাদীস উপস্থাপন, রাসুল বিষয়ক বক্তব্য, কুইজ প্রতিযোগিতা, কথোপকথন, গ্রুপ ইসলামিক সঙ্গীত পরিবেশনা।
স্বাগত বক্তব্যে প্রিন্সিপাল ফারুকী শিক্ষকদের বন্ধুসুলভ আচরণ এবং নীতি নৈতিক শিক্ষার বিষয় তুলে ধরেন। তিনি মুসলিম সেন্টার জুনিয়র হাই স্কুলকে একটি মডেল প্রতিষ্ঠানে এগিয়ে নেয়ার জন্য প্রত্যয় ব্যক্ত করেন। স্কুল ডাইরেক্টর আব্দুল গণি আইটিভিকে ধন্যবাদ জানিয়ে উপস্থাপকের প্রশংসা করেন। তিনি মহানবীর (সাঃ) জীবনী শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এ আয়োজনে সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানান।
আইটিভি ইউএসএ এর প্রধান নির্বাহী মুহাম্মদ শহীদুল্লাহ নতুন প্রজন্মকে মহানবী (সাঃ) আদর্শে গড়ে তুলতে এ ধরনের উদ্যোগের প্রয়োজনের জোর তাগিদ দেন। কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সহযোগিতায় একটি সফল অনুষ্ঠানের জন্য সকলকে ধন্যবাদ জানান।
আন-নূর কালচারাল সেন্টারের প্রিন্সিপাল মুফতি ঈসমাইল বলেন, নতুন প্রজন্মের কাছে মহানবীর (সাঃ) আদর্শ যথাযথভাবে তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব। আন-নূর কালচারাল সেন্টার উত্তর আমেরিকা থেকে আদর্শ সুনাগরিক গড়ে তোলার প্রচেষ্টারত রয়েছে।