সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী আরও ভদ্র ভাষায় কথা বলতে পারতেন : বি. চৌধুরী

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

অলিদ তালুকদার,ঢাকা প্রতিনিধি:
‘নাকে খত দিয়ে বিএনপি নির্বাচনে আসবে’প্রধানমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।
তিনি বলেন, বিএনপি ও তাদের দলের চেয়ারপারসনকে নিয়ে প্রধানমন্ত্রী কথাগুলো আরও ভদ্র ভাষায় বলতে পারতেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে তার মুখে এমন ভাষার উচ্চারণ মানায় না।
৮ ডিসেম্বর ১৭ শুক্রবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদে আয়োজিত এক আলোচনা সভায় সাবেক রাষ্ট্রপতি এসব কথা বলেন। ৬ ডিসেম্বর ১৯৯০ এর”গণতন্ত্র দিবস” উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন নামের একটি সংগঠন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন করেছেন, যার মধ্যে ১৫০ জন কারো ভোটেই নির্বাচিত হয়নি, তারা আবার সংসদেরও সদস্য, তাদের সম্মতি নিয়ে আবার সংবিধানও পরিবর্তন করেছেন। তাদের নিয়ে আবার বড়াই করে কথা বলেন, এর নাম কি গণতন্ত্র? এগুলো নিয়ে আবার গর্ব করেন, এটা লজ্জার।

আগামী জাতীয় নির্বাচনে সব রাজনৈতিক দলকে স্বাধীনভাবে জনগণের কাছে যেতে দিন মন্তব্য করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমরা একটি স্বাধীন জাতি। আপনাদের সভা সমাবেশ করতে কোনো অনুমতির প্রয়োজন হয় না; আর বিরোধী দলগুলোর অনুমতি লাগে। এর নাম কী গণতন্ত্র? অবিলম্বে সব রাজনৈতিক দলকে স্বাধীনভাবে
জনগণের কাছে যেতে দিন।

রোবট সোফিয়ার সঙ্গে প্রধানমন্ত্রীর কথাপোকথনের সমালোচনা করে নাগরিক ঐক্যের আবহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ১২ কোটি টাকা খরচ করে একটা মূর্তি দিয়ে নিজের নামে প্রশংসা শোনার মত এত বড় ভাওতাবাজী পৃথিবীর ইতিহাসে আর কোথাও হয়নি।
 
আয়োজক সংগঠনের সভাপতি কামাল উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে এবং সাংবাদিক নেতা এডভোকেট দিদারুল আলমের সঞ্চালনায় এবং মফস্সলের সাধারণ সম্পাদক ও  বিইফইউজে প্রচার সম্পাদক জাকির হোসেনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়। উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আমল প্রধান, এস আল মামুন, হাসান মনজুর, সাংবাদিক নেতা খন্দকার আলমগীর, ডিইউজে সদস্য মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, রফিকুল ইসলাম, মোজাহারুল ইসলাম, এস এম তাজুল ইসলাম, দেলোয়ার হোসেন, মিজান মাসুম, মতিউর রহমান সরদার প্রমুখ ।