সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছেন আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

 
 সিলেট রিপোর্ট:  মুসলিম বিশ্বের প্রভাবশালী আলেম,জমিয়তে উলামায়ে হিন্দ (ভারত) এর সভাপতি  ও দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী বর্তমানে চট্রগ্রামে অবস্থান করছেন। তিনি শনিবার (৯ ডিসেম্বর) সকালে ককসবাজার যাবেন। বাংলাদেশে আশ্রিত অসহায় রোহিঙ্গাদের খোঁজ খবর নিতে উখিয়া ক্যাম্পে যাওয়ার কথা রয়েছে। মাদানীর সফর সঙ্গি জামিয়া হোসাইনিয়া আরজাবাদের মুহতামিম মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া সিলেট রিপোর্টকে এতথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, ৮ ডিসেম্বর (শুক্রবার) সকাল ৯.৩০ মিনিটে দারুল উলূম হাটহাজারীতে আগমন করেন তিনি৷ এ সময় তাকে অভ্যর্থনা জানান হাটহাজারী মাদরাসার সহকারি শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানীসহ জামিয়ার অন্যান্য উস্তাদবৃন্দ।
হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, হেফাজত আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি  ও দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী৷
মাদানী সাহেব আমীরে হেফাজতের শারীরিক অবস্থা জানতে চান। হাটহাজারী মাদরাসার তৎপরতা ও বর্তমান অবস্থা, হেফাজতের সফলতার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।
আমীরে হেফাজত মাদানী সাহেবের নিকট ভারতের অবস্থা সম্পর্কে বিভিন্ন বিষয় জানতে চান। এবং সম্প্রতি আসাম নাগরিকদের নিয়ে হওয়া মামলা সম্পর্কে জানতে চাইলে মাদানী সাহেব বলেন, জনগনের পক্ষেই রায় হয়েছে। সাক্ষাৎপর্ব শেষ করেই সকাল সাড়ে দশটায় তিনি চট্টগ্রামের শোলকবহর মাদরাসার উদ্দেশ্যে রওয়ানা হন।
প্রসঙ্গত, ভারতের প্রভাবশালী আলেম আরশাদ মাদানী আট দিনের সফরে বাংলাদেশে এসেছেন। এই সফরে ঢাকা, রাজশাহী, সিলেট, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি ইসলামী সম্মেলন ও ইসলাহী মজলিসে উপস্থিত হবেন তিনি।