সিলেটশনিবার , ৯ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় ছাত্র জমিয়তের বিক্ষোভ

Ruhul Amin
ডিসেম্বর ৯, ২০১৭ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক সম্পূর্ণ আইনীভাবে আগ্রাসী মনোভাব নিয়ে পবিত্র জেরুসালেম নগরীকে অবৈধ রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে ছাত্র জমিয়ত বাংলাদেশ কর্তৃক এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এতে যুক্তরাষ্ট্র কর্তৃক জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই ঘোষণা প্রত্যাহারের দাবি জানিয়ে বলা হয়, অন্যথায় এই অপকর্মের দায় যুক্তরাষ্ট্র ও ইসরাইলকে অবশ্যই নিতে হবে।

আজ (৯ই ডিসেম্বর) শনিবার বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ছাত্র জমিয়ত এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এতে ছাত্র জমিয়তের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক তৌহিদী জনতা শরীক হয়ে পবিত্র জেরুসালেম নিয়ে মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন।

ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা নাছির উদ্দীন খান এর সভাপতিত্বে বিক্ষোভ মিছিলপূর্ব প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইসুফী, বিশেষ অতিথি জমিয়তের যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা জামিল আনসারী এবং যুব জমিয়তের সভাপতি মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া কাসেমী উপস্থিত ছিলেন।ছাত্র জমিয়তের ভারপ্রাপ্ত সেক্রেটারী এম সাইফুর রহমান ও সহসেক্রেটারী চৌধুরী নাসির আহমদ এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেনযুব জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আব্দুল কাদির জিলানী,সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা,যুগ্মসাধারণ সম্পাদক মুফতি আল আমীন কাসেমী,প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী,সহঅর্থসম্পাদক হাফিজ মাসুদ আজহার, ছাত্র জমিয়তের সহসভাপতি বোরহান উদ্দীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সোহাইল আহমদ এবং প্রশিক্ষণ সম্পাদক আজিজুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে ট্রাম্পকে এই ঘোষণা প্রত্যাহার করতে হবে। অন্যথায় যুক্তরাষ্ট্র ও ইহুদীবাদি ইসরাইলকে এর জন্য চড়া মূল্য দিতে হবে। বক্তারা বলেন, মুসলমানদের প্রথম ক্বেবলা পবিত্র মসজিদুল আকসাকে ঘিরে গড়ে ওঠা জেরুসালেম নগরী ফিলিস্তিনীদেরই ভূমি। এই ভূমি ইসরাইল অবৈধভাবে জবর দখল করে রেখেছে। বিশ্ব সম্প্রদায় ইসরাইলের এই জবরদখলকে কখনো মেনে নেয়নি। মধ্যপ্রাচ্যে টেকসই শান্তি প্রতিষ্ঠা করতে হলে জেরুসালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করেই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

সভাপতির বক্তব্যে মুফতী নাছির উদ্দীন খান বলেন, ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমকে ইসরাইলের রাজধানী বলে যে স্বীকৃতি দিয়েছেন, এটা সম্পূর্ণ অবৈধ এবং অন্যায়। যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত অন্যায়ের পক্ষে এবং আগ্রাসী অবৈধ রাষ্ট্র ইসরাইলকে এক তরফা সমর্থন দেওয়ার শামিল। যুক্তরাষ্ট্র এই বেআইনি সিদ্ধান্ত নিয়ে গোটা মধ্যপ্রাচ্যকে অগ্নিগোলকে পরিণত করতে চাচ্ছে। মুফতী নাছির আরো বলেন, ট্রাম্পের এই সিদ্ধান্তে শুধু মুসলিমরাই হতাশ হয়নি, বরং বিশ্বের শান্তিকামী সকলেই আঘাত পেয়েছেন। বিশ্ব শান্তির জন্য ট্রাম্পের এই ঘোষণা মারাত্মক হুমকি তৈরি করেছে।

প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বের হয়ে পল্টন মোড় হয়ে পুণরায় বায়তুল মোকাররম উত্তর গেট বরাবর এসে শেষ হয়। মিছিলটি ডোনাল্ড ট্রাম্প নিপাত যাক, ইসরাইল নিপাত যাক, মুসলমানরা এক হও ইত্যাদি শ্লোগানে মুখরিত হয়ে ওঠে। #