সিলেটরবিবার , ১০ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশির মৃত্যু

Ruhul Amin
ডিসেম্বর ১০, ২০১৭ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) ভোর রাত ৩টার দিকে গোদাগাড়ি উপজেলার দিয়াড় মানিকচক (ডিএমসি) এলাকায় এই ঘটনা ঘটে। নিহত দুই ব্যক্তি সীমান্তের কাঁটাতারের কাটা অংশ দিয়ে গরু পারাপার করছিলেন।

গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চেয়ারম্যান সানাউল্লাহ এই ঘটনা নিশ্চিত করেছেন। ঘটনাস্থলে বর্তমানে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সেক্টর কমান্ডার কর্নেল গাজী মোহাম্মদ সাজ্জাদ এবং ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার অবস্থান করছেন।

ইউপি চেয়ারম্যান সানাউল্লাহ জানান, নিহত একজনের নাম আবু আশরাফ (৩১), তার বাবার নাম জালালউদ্দিন। অপরজন মিঠু শেখ (৩২), তার বাবার নাম আলালউদ্দিন। নিহত দুই জন সম্পর্কে চাচাতো ভাই। তাদের বাড়ি ডিএমসির বোলনপাড়া এলাকায়।

তিনি আরও জানান, আবু আশরাফ ও মিঠুসহ আরও কয়েকজন গরুর রাখাল ডিএমসি সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে ভারত থেকে বাংলাদেশের ভেতরে গরু ঢোকানোর চেষ্টা করছিলেন। বিষয়টি ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বরমতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যদের নজরে আসে। এ সময় বিএসএফ সদস্যরা গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলেই আবু আশরাফ ও মিঠু শেখ নিহত হন। পরে মিঠুর লাশ তার সহযোগীরা বাড়িতে নিয়ে আসেন। তবে আবু আশরাফের লাশ বিএসএফ নিয়ে যায়। ভারতীয় গরু ব্যবসায়ীরা মোবাইল ফোনে এপারের গরু ব্যবসায়ীদের তার মৃত্যুর খবর জানিয়েছেন।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার মুঠোফোনে জানান, আশরাফের লাশ ফেরত পেতে ডিএমসি সীমান্তে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে। বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে এই বৈঠক হচ্ছে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি জানান, মিঠু শেখের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হবে। আবু আশরাফের লাশ পাওয়া গেলে সেটিরও ময়নাতদন্ত হবে। আর তাদের মৃত্যুর ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা করা হবে।