সোমবার, ১১ ডিসে ২০১৭ ০২:১২ ঘণ্টা

মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটে ৫০০ কোটি টাকার মামলা

Share Button

মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটে ৫০০ কোটি টাকার মামলা

 
সিলেট রিপোর্ট: দৈনিক আমারদেশ পত্রিকার ভাপরপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে সিলেটে।
সোমবার দুপুরে সিলেট চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান হিরুর আদালতে এ মামলা দায়ের করাহয়।
মামলাটি করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।
১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত একটি সেমিনারে মাহমুদুর রহমান বংলাদেশ ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞাসূচক বক্তব্য রেখেছেন। তার এসব বক্তব্যে সংক্ষুব্দ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হিসাবে তিনি মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন।
মামলা দায়েরর পর আইজজীবীদের নিয়ে এজলাস থেকে বেরিয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, মাহমুদুর রহমান ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে যে বক্তব্য দিয়েছেন,  তাতে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিকৃতভাবে উপস্থাপন করেছেন। সে বক্তব্যে বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞা ও অশ্রদ্ধা প্রকাশ হয়েছে। এতে আমি এবং দেশে কোটি কোটি দেশ প্রেমিক মানুষ আহত হয়েছেন ক্ষুব্ধ হয়েছেন। আমি নিজেও সংক্ষুব্ধ হয়ে এ মামলাটি দায়ের করি।
তিনি আরও বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছেন, এবং তদন্ত শেষে যথাযত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছেন।
এসময় সিনিয়র আইনজীবী এবং  সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদও বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, এদেশের খেয়ে, এদেশে বেঁচে থেকে বার বার মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করে বক্তব্য রেখেছেন বা রাখছেন। তিনি ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সেমিনারে যেসব বক্তব্য রেখেছেন তাতে ৩০ লাখ শহীদের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। তিনি মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে নিয়ে কটুক্তি করেছেন। এটা রাষ্ট্রদ্রোহীতার পর্যায়ে পড়ে।
রাহাত তরফদারের পক্ষে আদালতে আরও যেসব আইনজীবী উপস্থিত ছিলেন, তারা হলেন অ্যাডভোকেট একেএম শফি উদ্দিন আহমদ, অ্যাডভোকেট কিশোর কুমার কর, অ্যাডভোকেট ময়নুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, অ্যাডভোকেট সাকি আহমদ, অ্যাডভোকেট ফয়সল, অ্যাডভোকেট টিপু,অ্যাডভোকেট রিপা সিনহা, অ্যাডভোকেট ফৌজিয়া, অ্যাডভোকেট ইমরান প্রমুখ।

এই সংবাদটি 1,135 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com