সিলেটমঙ্গলবার , ১২ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাজ্যে খেলাফত মজলিসের প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত

Ruhul Amin
ডিসেম্বর ১২, ২০১৭ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

লন্ডন সংবাদদাতাঃ

গত ৯ই ডিসেম্বর ২০১৭ শনিবার রাত ৮টায় খেলাফত মজলিস যুক্তরাজ্য কার্যালয় আলহুদা সেন্টারে যুক্তরাজ্য শাখার উদ্যোগে ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক সমাবেশ যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমানের সভাপতিত্বে ও যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে সমাবেশের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ নজমুল হক।
উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহা সচিব অধ্যাপক আবদুল কাদির সালেহ। এছাড়া সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খলিফায়ে হযরত শেখ হেকিম আখতার-মাওলানা আসগর হোসাইন, কাউন্সিল অব মস্কের চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুল হক, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শোয়াইব আহমদ, মাযাহিরুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান আল-মাদানী, ব্যারিস্টার নাজির হোসাইন, হবিগঞ্জ জেলা সভাপতি শেখ মাওলানা হুসাইন নূরী চৌধুরী, যুক্তরাজ্য সহ সভাপতি মুফতি মাওলানা তাজুল ইসলাম, ক্বারী আবদুল মুকিত আজাদ, মাওলানা শওকত আলী, হাফিজ মাওলানা আবদুল কাদির, মাওলানা হাসান নূরী চৌধুরী, রিজেন্ট পার্ক মসজিদের ইমাম মাওলানা কাজী লুৎফুর রহমান, কাউন্সিলার শাহ আলম, মাওলানা রফিকুল ইসলাম, সলিসিটর লিয়াকত সরকার, কবি সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, যুক্তরাজ্য সহ সাধারণ সস্পাদক মাওলানা এনামুল হাসান সাবির, মাওলানা আবদুল করিম, আবদুল করীম উবায়েদ, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান খান, বায়তুল মাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির, অফিস সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, তথ্য গবেষণা সম্পাদক শেখ মোস্তাক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবদুল আহাদ, লন্ডন মহানগরী সভাপতি মাওলানা এনামুল হক, সেক্রেটারী মাওলানা আনিসুর রহমান, সহ সাধারণ সম্পাদক ফুজায়েল আহমদ নাজমুল, মাওলানা নুফাইস আহমদ, আরো বক্তব্য রাখেন মাওলানা দেলাওয়ার হোসেন, মাওলানা নোমান উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আবদুল কাদির সালেহ  মার্কিন প্রেসিডেন্ট কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করায় এর তীব্র নিন্দা জানান এবং এই ঘোষণাকে ঘৃণাভরে প্রত্যাখান করার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন ঈমান ও ক্বিবলা রক্ষায় বিশ্বের সকল মুসলিম সম্প্রদায় ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়। ট্রাম্পকে উদ্দেশ্য করে তিনি বলেন ইসলাম শান্তির ধর্ম-মানবতার ধর্ম। জেরুজালেম মুসলমাদের একটি পবিত্রস্থান। অবিলম্বে ঘোষণা প্রত্যাহার না করলে বিশ্বের শান্তি বিনষ্ট হতে পারে।
প্রধান অতিথি বলেন- রাসুল (সা:) এর আদর্শ ব্যতিরেকে মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি অসম্ভব। একমাত্র খেলাফত ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে মানবতার মুক্তি ও কল্যাণ সম্ভব। নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেনÑ নেতা হওয়ার স্বপ্ন সাবার থাকে। কিন্তু আদর্শ কর্মী না হতে পারলে নেতা হওয়া কঠিন। তাই আজকের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ হোক- আদর্শ কর্মী হওয়ার শপথ।