বুধবার, ১৩ ডিসে ২০১৭ ১০:১২ ঘণ্টা

মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জেও অভিযোগ দায়ের

Share Button

মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জেও অভিযোগ দায়ের

সিলেট রিপোর্ট:  সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদারের পর এবার দৈনিক আমারদেশের ভারপ্রাপ্ত সম্পাদক মো. মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মেয়ে টিউলিপ সিদ্দিকির বিরুদ্ধে অপপ্রচারের দায়ে মঙ্গলবার রাতে এই অভিযোগ করেছেন জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক নাজমুল হক কিরন।

অভিযোগে উল্লেখ করা হয়, মো. মাহমুদুর রহমান একজন কুৎসা রটনাকারী, পরচর্চাকারী, অশ্লীল, রাষ্ট্রদ্রোহী ও কুরুচিপূর্ন লোক। তিনি সবসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও  বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকির বিরুদ্ধে ইউটিউবে নানা অপপ্রচার করছেন। 

গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) কর্তৃক আয়োজিত ‘গণতন্ত্র পুণরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে সাংবাদিকদের উপস্থিতিতে শত শত মানুষের সামনে দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. মাহমুদুর রহমান বলেন, ‘শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছে, কবর দিয়েছে; প্রেসক্লাবে শেখ মুজিবের ম্যুরাল থাকতে পারে না। বর্তমান সরকার অবৈধ সরকার।’

এছাড়াও তিনি নানা সময়ে ইউটিউবের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকির বিরুদ্ধে ইউটিউবে মানহানীকর নানা অপপ্রচার করছেন। এসব ঘটনার প্রতিকার চেয়ে তথ্য-প্রযুক্তি আইনের ধারায় অভিযোগ করা হয়।

মামলা দায়ের কালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এড. নুরে আলম সিদ্দিকী উজ্জ্বল‚ যুবলীগ নেতা জমিরুল ইসলাম পৌরব‚ তানভীর আহমদ‚ ছাত্রলীগ নেতা  ফাহাদ আহমদ, হারুন, ওপি, জাবেদ, সাজ্জাদ আহমদ,
নুর হোসেন, সেজুল,সাবেরিন, বাবলু, ফয়েজ আহমদ প্রমুখ।

মামলার বাদী নাজমুল হক কিরন জানান, আসামী মাহমুদুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিককে নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করে তাদেরকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করেছেন। এছাড়া স্বাধীন সার্বভৌম বাংলাদেশের বিরুদ্ধে তিনি অবস্থান নিয়ে অন্যায় অপরাধ করেছেন তাই বঙ্গবন্ধুর একজন অনুসারী হিসাবে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে থানায় মামলা দায়ের করেছেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. শহীদুল্লাহ বলেন, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে  অভিযোগ দায়ের  সত্যতা নিশ্চিত করে বলেন, তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করতে পুলিশ হেডকোয়ার্টের অনুমোদন লাগে। আমরা অনুমোদনের জন্য বার্তা প্রেরণ করেছি। অনুমোদন পেলে নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করা হবে। 

এই সংবাদটি 1,028 বার পড়া হয়েছে