সিলেটবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রের দূতাবাস ঘেরাও কর্মসুচিতে হেফাজত নেতারা: ‘ট্রাম্প একটা বদ্ধ পাগল’

Ruhul Amin
ডিসেম্বর ১৩, ২০১৭ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধ্বংস করার ঘোষণা দেয়া হয়েছে ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কর্মসূচি থেকে। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি প্রত্যাহার না হলে এই ঘটনা ঘটবে বলে হুঁশিয়ারি দেন সংগঠনের নেতারা।

জেরুজালেম নিয়ে ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে আজ (১৩ ডিসেম্বর) বুধবার সকালে রাজধানীতে যুক্তরাষ্ট্রের দূতাবার ঘেরাওয়ের চেষ্টা করে হেফাজত। তবে পুলিশের বাধায় তারা কর্মসূচি পালন করতে পারেনি। পরে হেফাজতের একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্র দূতাবাসে স্মারকলিপি দেয়।
কর্ম দিবেস হেফাজতের এই কর্মসূচির কারণে নগরীর বাণিজ্যিক কেন্দ্র মতিঝিল, গুলিস্তানসহ আশেপাশের এলাকায় তীব্র যানজট দেখা দেয়। গাড়িগুলো হেফাজতের কর্মসূচির রাস্তা এড়িয়ে বিকল্প পথ ধরে চলার চেষ্টা করায় যানজট তীব্র হয় আশেপাশের সড়কেও। ঠাঁই দাঁড়িয়ে থাকা গাড়ি থেকে নেমে যাত্রীদেরকে পায়ে হেঁটে গন্তব্যে যেতেও দেখা গেছে।
সমাবেশ থেকে যুক্তরাষ্ট্রের সঙ্গে রাষ্ট্রীয় সব সম্পর্ক ছিন্ন এবং ইসরাইলের পণ্য বর্জনের আহ্বানও জানান হেফাজতের নেতারা।

সকাল ১০টায় বায়তুল মোকাররম উত্তর গেট জড়ো হন হেফাজত নেতা-কর্মীরা। বেলা ১১ টার দিকে সেখান থেকে তারা বারিধারায় যুক্তরাষ্ট্র দূতাবাসের উদ্দেশে রওয়ানা হয়। আর এই সময় সেখানে চলে বক্তৃতা পর্ব।
এ সময় হেফাজতের ঢাকা মহানগর কমিটির সভাপতি মাওলানা নূর হোসেন কাসেমী বলেন, ‘অবিলম্বে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর ঘোষণা প্রত্যাহার করা না হলে পৃথিবীর সকল মুসলমান এক করে ট্রাম্পের অবৈধ অপশক্তিকে ধ্বংস করা হবে।’
যত দিন ট্রাম্পের ঘোষণা প্রত্যাহার বা করা হবে ততদিন হেফাজতের কর্মসূচি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন কাসেমী।
হেফাজত নেতা বলেন, ‘ট্রাম্প একটা বদ্ধ পাগল, এই পাগল বিশ্বের মুসলমানদের ধ্বংস করতে বিভিন্ন ধরনের প্রস্তুতি নিয়েছে। উন্মাদ ট্রাম্প তৃতীয় বিশ্ব যুদ্ধ লাগাতে উঠে পরে লেগেছে। এ জন্য জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করেছে।’

সমাবেশ শেষে যুক্তিরাষ্ট্র দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশে যাওয়া হেফাজত নেতা-কর্মীদেরকে শান্তিনগর মোড়ে আটকে দেয় পুলিশ।

পরে পুলিশের সহায়তায় হেফাজত নেতা নূর হোসেন কাসেমীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল স্মারকলিপি দিতে যুক্তরাষ্ট্র দূতাবাসে যায়। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- মাহফুজুল হক, আহমাদ আবদুল কাদের, আজীজুল হক ইসলামাবাদী ও ফজলুল করীম কাসেমী।
এই কর্মসূচিকে ঘিরে বিশৃঙ্খলা ঠেকাতে ওই এলাকায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়। মোতায়েন করা হয় বিপুলসংখ্যক পুলিশ, অবস্থান নেয় পুলিশের সাঁজোয়া গাড়িও।
হেফাজত মহাসচিবের কৃতজ্ঞতা প্রকাশ
ইহুদীদের গৃহপালিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক  ফিলিস্তিনের জেরুসালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে একতরফাভাবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে আজ (১৩ই ডিসেম্বর) হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর ব্যবস্থাপনায় আমেরিকান দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করায় হেফাজত নেতা কর্মী, উলামায়ে কেরাম ও জনসাধারণের প্রতি শুকরিয়া ও  কৃতজ্ঞতা জানিয়েছেন মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।
এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বাইতুল মুকাদ্দাস ইস্যুতে বিশ্বনেতৃবৃন্দ ও মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, মুসলমানদের প্রথম কেবলা আল কুদুসকে (জেরুসালেম) জবর দখলকারী ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার কোন এখতিয়সর ট্রাম্পের নেই। এট মুসলমানদের ছিল, আছে এবং থাকবে। ট্রাম্পের রাজত্ব অচিরেই নিশ্চিন্ন হয়ে যাবে।