বুধবার, ১৩ ডিসে ২০১৭ ০৪:১২ ঘণ্টা

দেশে আকায়েদের জঙ্গি সংশ্লিষ্টতার তথ্য মেলেনি: মনিরুল

Share Button

দেশে আকায়েদের জঙ্গি সংশ্লিষ্টতার তথ্য মেলেনি: মনিরুল

   ডেস্ক রিপোর্ট:  নিউ ইয়র্কের ম্যানহাটনের আত্মঘাতী বোমা হামলার চেষ্টার ঘটনায় গ্রেপ্তার বাংলাদেশি যুবক আকায়েদ উল্লাহর সঙ্গে দেশের কোন উগ্রপন্থি গ্রুপের সংশ্লিষ্টতার তথ্য পাওয়া যায়নি। আজ বুধবার পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এমনটাই জানিয়েছেন। এর আগে গতকাল মঙ্গলবার বিকাল থেকে আকায়েদের স্ত্রী ও শ্বশুরুকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাতে স্ত্রী জান্নাতুল ফেরদৌস স্বামীর সম্পর্কে বিস্তারিত বলেছেন পুলিশকে। আকায়েদের স্ত্রীর বরাত দিয়ে মনিরুল জানিয়েছেন, বিয়ের পর সে যুক্তরাষ্ট্র থেকে স্ত্রীকে জসিম উদ্দিন রাহমানীর বই পড়ার পরামর্শ দিত। রাহমানী নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের আধ্যাত্মিক নেতা।

 

নিউ ইয়ার্কের ম্যানহাটনে বাস টার্মিনালের ব্যস্ত এলাকায় সোমবার সকালে বিস্ফোরণের পর আকায়েদকে আহত অবস্থায় গ্রেপ্তার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ।
যুক্তরাষ্ট্রের পুলিশ কর্মকর্তারা বলছেন, আকায়েদ তার দেহের সঙ্গে বাঁধা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটিয়েছিলেন। তাদের ধারণা, আইএসের মত কোনো জঙ্গি গোষ্ঠীর মাধ্যমে অনুপ্রাণিত হয়ে আকায়েদ ওই ঘটনা ঘটিয়েছেন।
চট্টগ্রামের আকায়েদ বড় হয়েছেন ঢাকার হাজারীবাগে। সাত বছর আগে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর প্রথমে ট্যাক্সিক্যাব চালালেও পরে একটি আবাসন নির্মাতা কোম্পানিতে বিদ্যুৎ মিস্ত্রির কাজ নেন।

এই সংবাদটি 1,177 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com