সিলেটবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

Ruhul Amin
ডিসেম্বর ১৪, ২০১৭ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট: 
শহীদ বুদ্ধিজীবী’দের প্রতি শ্রদ্ধা জানাতে অগণিত মানুষের ঢল নামে নগরীর চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে। বৃহস্পতিবার সকালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

দেশ স্বাধীন হওয়ার পর ১৪ ডিসেম্বরকে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ হিসেবে ঘোষণা করা হয়। বিজয় উৎসবের আগে এই দিনটিতে জাতি গভীর বেদনার সঙ্গে স্মরণ করে আসছে স্বাধীনতার জন্য আত্মদানকারী শহীদ বুদ্ধিজীবীদের। 

সকাল থেকে মুক্তিযোদ্ধা, সর্বস্তরের মানুষ, সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন, বিশেষত নতুন প্রজন্মের বাঙালিরা গভীর শ্রদ্ধা ও বিনয়ে পুষ্পস্তবক অপর্ণ করছেন স্মৃতিসৌধের বেদিতে। একই সঙ্গে বুদ্ধিজীবী হত্যার সঙ্গে যারা জড়িত ছিল, সেই রাজাকার-আলবদরদের বিচার ও সাজা কার্যকর করার দাবিও জানানো হয়।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, বাসদ, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলসহ বিশিষ্ট সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ উপলক্ষে সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান বিস্তারিত কর্মসূচি নিয়েছে।