সিলেটবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজনগরে স্কুল কমিটি গঠন নিয়ে সংঘর্ষে আহত ৫০, আটক ৬

Ruhul Amin
ডিসেম্বর ১৪, ২০১৭ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

 

 

পিংকু দাস,রাজনগর থেকে: মৌলভীবাজারের রাজনগরের আমিরপুরে বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে বুধবার ১৩ ডিসেম্বর দু’পক্ষের সংঘর্ষে কয়েকটি ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটসহ অর্ধশত নারী পুূরুষ আহত হয়েছেন। আহতদের সিলেট মৌলভীবাজার ও রাজনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আমরিপুর গ্রামের কামরুজ্জামান হাম্মাদ ও ওয়াছির মিয়ার মধ্যে পূর্ব থেকেই বিরোধ ছিলো। গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনের জন্য অভিভাবকদের নিয়ে সভা ডাকেন প্রধান শিক্ষক। এক পক্ষকে নিয়ে সভা করার অভিযোগ এনে ওয়াছির মিয়ার পক্ষের স্থানীয় ইউপি সদস্য তারেক রহমান কর্ণেল বাঁধা দেন এবং সভা না করার জন্য বলেন। এসময় উভয় পক্ষকে স্থানীয়রা শান্ত করেন। এনিয়ে পরদিন শুক্রবার (০৮ ডিসেম্বর) উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষে ১৫ জনেরও বেশি আহত হন। বিষয়টি সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান শামছুন নূর আজাদ ও সাবেক ইউপি চেয়ারম্যান মিহির কান্তি দাস মঞ্জু চেষ্টা করেন। বিভিন্ন শর্তের কারণে উভয়পক্ষ সমাধানে রাজি হয়নি । এনিয়ে গত মঙ্গলবার বিকাল থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পরে বুধবার (১৩ ডিসেম্বর) উভয় পক্ষ দেশিয় অস্ত্র নিয়ে ওয়াছির মিয়ার ছেলে মগলা মিয়া পক্ষ ও কামরুজ্জমান হাম্মাদের পক্ষ মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এসময় বিভিন্ন বাড়িঘর ভাংচুর ও লুট করা হয়েছে বলে উভয় পক্ষ অভিযোগ করেছে।
খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার আনোয়রুল হক, সারওয়ার জাহান, রাজনগর থানার ওসি শ্যামল বণিক, ওসি তদন্ত আবু তাহেরসহ অতিরিক্ত পুলিশ ফোর্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
উভয় পক্ষের সংঘর্ষে অর্ধশত আহত হয়েছেন। আহতরা হলেন; কফিল মিয়া (৪০), রফু মিয়া (৩৫), খালেদা বেগম (৪০), বলু মিয়া (৫০), সুনু মিয়া (২৬), আলামিন (২৭), জুনেদ মিয়া (৪০), শহিদ মিয়া (২৩), দুলাল মিয়া (২৬), ইয়াছিন শিয়া (৩৫), সফর মিয়া (৩৫), জিকির মিয়া (৩২), সেলন মিয়া (৩৬), ইসমন মিয়া (২৭), হুসাইন (২২), রুবেল (২৭), শাহিন মিয়া (২২), শামিম (৩৮), জুয়েল (২০), জুনেদ মিয়া (৪২), হাকিম মিয়া (২৮), রিমন মিয়া (২৬), শাপলু মিয়া (১৭), হাবিব মিয়া (১৫), সালাউদ্দীন (২৫), জফর আলীসহ (২০) অর্ধ শত আহত হয়েছেন। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এদিকে সংঘর্ষের পর পুলিশ ওই এলাকা উভয়পক্ষের আলেক মিয়া (৩০) সফর মিয়া(৪০), ইয়াছির মিয়া (৩০), ইজাব মিয়া (৪৫), ফখরুল ইসলাম (২৫) ও আফাং মিয়া (৩০) নামক ৬ ব্যক্তিকে আটক করা হয়েছে।
এব্যাপারে রাজনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) শ্যামল বণিক জানান, প্রাইমারি স্কুলের কমিটি নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছিল। কয়েকজন আটক আছে পরিস্থিতি এখন শান্ত রয়েছে। থানায় কেই এখনো অভিযোগ দেয়নি।