সিলেটশুক্রবার , ২২ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমার লড়াই স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য: মাহমুদুর রহমান

Ruhul Amin
ডিসেম্বর ২২, ২০১৭ ১০:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

 
সৌদিআরব প্রতিনিধি:  দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, আমার লড়াই সত্যের পথে, দেশের জন্য, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য। আমার এ লড়াই আমার ব্যক্তিগত। আমি কোনো দলের প্রতিনিধিত্ব করি না। কোনো দলের সাথে জড়িত নই।

সৌদি আরবের মদিনায় এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আমার দেশ পাঠক মেলা সৌদি আরবের কেন্দ্রীয় কমিটি বুধবার রাত ১১টার দিকে একটি কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শামীম আহসান কেফায়েত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার দেশ পাঠক মেলার সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক ড. কাজী মঞ্জুর।

 

পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আমার দেশ পাঠক মেলার সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম মাদানী।

প্রধান বক্তা ছিলেন আমার দেশ পাঠক মেলার উপদেষ্টা মো. নুরুজ্জামান। এ ছাড়া বিশেষ বক্তা ছিলেন আমার দেশ পাঠক মেলার সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন সোহেল।

মাহমুদুর রহমান বলেন, আমার দেশ পত্রিকার আগের স্লোগান ছিল ‘আমার দেশ সবার কথা বলে’। যেদিন আমি আমার দেশের দায়িত্ব নিলাম, তখন থেকে এ স্লোগান পরিবর্তন করলাম। আর তা হলো, ‘আমার দেশ স্বাধীনতার কথা বলে’।

তিনি আরো বলেন, আমি সৌদি আসার উদ্দেশে বিমানে ওঠার পর থেকে এ কয়দিনে আমার নামে আরো ১৬টি মামলা হয়েছে, আগে ৮১টি মামলা ছিল। বর্তমানে সর্বমোট মামলার পরিমাণ ৯৭-এ দাঁড়িয়েছে।

তিনি বলেন, ভেবেছিলাম মামলা ১০০টিতে গিয়ে দাঁড়াবে আর আমি সৌদি আরবেই তার উদযাপন করব, কিন্তু সরকার আমাকে নিরাশ করেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমার দেশ পাঠক মেলার সহসভাপতি কাজী শাহ আলম, নাসরুল্লাহ ফারুক, যুগ্ম সম্পাদক আবদুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক গোলাম নাবিউল, দপ্তর সম্পাদক নুরুল হুদা বাদশা, প্রচার সম্পাদক মোশারফ হোসেন, কোষাধ্যক্ষ আলী আকবর ও পাঠক মেলার সদস্য আনোয়ার হোসেন।

মাহমুদুর রহমানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এ ছাড়া মদিনায় অবস্থানরত বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

হজে যাওয়ার পর মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলার হিড়িক
ঢাকা: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ওমরাহ পালনে স্বস্ত্রীক সৌদি আরব গেছেন। তিনি সৌদি আরব যা্ওয়ার পরপরই শুরু হয় তার বিরুদ্ধে মামলা। এ পর্যন্ত তার বিরুদ্ধে পাঁচটি মামলা করা হয়। তারমধ্যে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুরে ও টাঙ্গাইলে তিনটি মামলা এবং এর আগে কুড়িগ্রাম ও নাটোরে দুটি মামলা হয়।

সূ্ত্রে জানাগেছে, দেশের সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে কটূক্তি করায় অভিযোগ এনে মাহমুদুর রহমানের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুরে ও টাঙ্গাইলে মামলা করা হয়েছে। রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগ এনে মঙ্গলবার এ মামলা তিনটি করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের আমলি আদালতে (‘ক’ অঞ্চল) মামলা করেন জেলা যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমিন সুলতানা। টাঙ্গাইল জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে করা মামলার বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান খান সোহেল। আর মেহেরপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেছেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন।

এর আগে কুড়িগ্রাম ও নাটোরেও তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দুটি মামলা হয়।

চাঁপাইনবাবগঞ্জের মামলার আরজিতে উল্লেখ করা হয়, আসামি মাহমুদুর রহমান বাংলাদেশের সার্বভৌম ও বাংলাদেশের জনগণকে অসত্য বক্তব্য দিয়ে জনগণকে ভুল বুঝিয়ে জনযুদ্ধে লিপ্ত করার তথা বাংলাদেশের অস্তিত্বকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্র করছেন। যা দেশদ্রোহের শামিল।

বাদীর আইনজীবী মিজানুর রহমান জানান, বিচারক শরিফুল ইসলাম মামলাটি গ্রহণ করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নিয়মিত এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন।

টাঙ্গাইলে করা মামলার বাদীর আইনজীবী এস আকবর খান জানান, বিচারক আব্দুল্লাহ্ আল মাসুম অভিযোগ আমলে নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টাঙ্গাইল সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

বাদী সাইফুজ্জামান খান বলেন, মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে কটূক্তি এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অস্বীকার করে বক্তব্য দিয়েছেন। এ কারণে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তিনি এই মামলা দায়ের করেছেন।

মেহেরপুরের দায়রা জজ আদালতের মুখ্য বিচারিক হাকিম মহিদুজ্জামান তার আদালতে করা মামলাটি আমলে নিয়ে তদন্ত করে পুলিশকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১ ডিসেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সম্পর্কে কটূক্তি করেন ও অসত্য বক্তব্য দেন। এ ছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। একই সঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন,গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করে বলে জানা যায়।