সিলেটশুক্রবার , ২২ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবির সিন্ডিকেট নির্বাচনে কে কত ভোট পেলেন

Ruhul Amin
ডিসেম্বর ২২, ২০১৭ ১১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি :: দীর্ঘ পাঁচ বছর পর কাঙ্ক্ষিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।
কাঙ্ক্ষিত এ নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের একটি, আওয়ামী-বামপন্থী শিক্ষকদের একটি এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের একটি প্যানেল অংশগ্রহণ করে। বৃহস্পতিবার সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সভা কক্ষে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন জানান, সিন্ডিকেটে দুইটি সদস্য পদে ক্যাটাগরী-১ এ আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে অধ্যাপক ড. জহির বিন আলম (১৫৮ ভোট) এবং ক্যাটাগরী-২ এ আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঊদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে অধ্যাপক ড. মস্তাবুর রহমান (১৬৭ ভোট) নির্বাচিত হয়েছে।একাডেমিক কাউন্সিলের চারটি সদস্য পদেই জিতেছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঊদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে। তারা হলেন সহযোগী অধ্যাপক ক্যাটাগরীতে সমাজবিজ্ঞান বিভাগের মো. আনোয়ার হোসেন (১৬১ ভোট) ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের ড. আসিফ ইকবাল (১৬৪ ভোট) এবং সহকারী অধ্যাপক ক্যাটাগরীতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়রিং বিভাগের মো. সাইফুল ইসলাম (১৫২ ভোট) ও স্থাপত্য বিভাগের সুব্রত দাশ (১৪০ ভোট)। এদিকে একটি পদেও জয় লাভ করতে পারেনি বিএনপি-জামায়াতপন্থীদের প্যানেল।

নির্বাচনে আওয়ামী লীগ পন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঊদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেলে সিন্ডিকেট পদে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম (১৪০ ভোট), কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান (১৬৭ ভোট) এবং একাডেমিক কাউন্সিলের পদে সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসাইন (১৬১ ভোট), ড. আসিফ ইকবাল (১৬৪ ভোট), সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম (১৫২ ভোট) ও সুব্রত দাশ (১৪০ ভোট) প্রতিদ্বন্দ্বিতা করেন।

আওয়ামী-বামপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেলে সিন্ডিকেট পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম (১৫৮ ভোট), সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম বেলায়েত হোসেন (১২৩ ভোট) এবং একাডেমিক কাউন্সিল পদে সহযোগী অধ্যাপক মো. সেকান্দর আলী (১০৮ ভোট), সহকারী অধ্যাপক মোহাম্মদ জাবেদ কায়সার ইবনে রহমান (১১৬ ভোট) ও মোহাম্মদ সাইফুল আলম আমিন (১১৯ ভোট) প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ প্যানেলে সিন্ডিকেট পদে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল (৬৯ ভোট), পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তাজ উদ্দিন (৭৪ ভোট) এবং একাডেমিক কাউন্সিল পদে সহযোগী অধ্যাপক ড. পাবেল শাহরিয়ার (১১৩ ভোট) ড. ওয়াহিদ উজ্জামান (১০৯ ভোট), সহকারী অধ্যাপক সোবহানা তানজিমা আতিক (৮৯ ভোট) ও মো. মতিয়ার রহমান (১০১ ভোট?) প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সংবিধানে দুই বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে র্দীঘদিন ধরে নিবাচর্ন অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ ২০১২ সালের এপ্রিলে সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সিন্ডিকেটের দুইটি পদের বিপরীতে ৬ জন এবং একাডেমিক কাউন্সিলের চারটি পদের বিপরীতে ১১ জন শিক্ষক প্রতিদ্বন্দিতা করেন।