সিলেটসোমবার , ২৫ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কুবাজপুর দারুল উলূম মাদ্রাসায় প্রবাসী সংবর্ধনা

Ruhul Amin
ডিসেম্বর ২৫, ২০১৭ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কুবাজপুর দারুল উলূম মাদ্রাসায় প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অচল। শিক্ষিত জাতিই পারে একটি দেশ উন্নত করতে। কারণ শিক্ষার্থীরাই দেশ ও জাতির কর্ণাধার। তারা আগামী দিনের পথ প্রদর্শক। বক্তারা শিক্ষার্থীদের মনযোগী হওয়ার এবং পাঠদানের ক্ষেত্রে শিক্ষকদেরকে দায়িত্বশীল ও নিবেদিত হওয়ার আহবান জানান।
গত ২৩ ডিসেম্বর শনিবার জগন্নাথপুর উপজেলার শায়েখ মঈন উদ্দিন আহমদ (রহঃ) এর স্মৃতি বিজড়িত ও তাঁর প্রতিষ্ঠিত কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার পক্ষ থেকে কুবাজপুর দারুল উলুম ট্রাস্ট ইউ.কে সেক্রেটারী বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ নুরুল হক (দুলু) মাদ্রাসায় আগমন উপলক্ষে মাদ্রাসার মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা সভা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
সংবর্ধনার জবাবে কুবাজপুর দারুল উলুম ট্রাস্ট ইউ.কে সেক্রেটারী মোঃ নুরুল হক (দলু) বলেন, কর্মক্ষেত্রে আমি আমার দায়িত্বকে পবিত্র আমানত হিসেবে দেখে আসছি এবং নিজের ব্যক্তি স্বার্থকে প্রাধান্য না দিয়ে দেশ ও প্রতিষ্ঠানের স্বার্থকে বড় করে দেখেছি। আপনারা আজ আমার প্রতি যে ভালবাসা প্রদর্শন করেছেন তাহা আমাকে আবেগ আপ্লুত করেছে।
৬নং রানীগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার মজলিসে শুরার সভাপতি আলাউদ্দিন চৌধুরী কানু মিয়ার সভাপতিত্বে ও কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার প্রাত্তন ছাত্র পরিষদের সভাপতি কবি মাওলানা আলী আহমদ এর সঞ্চালনায় শুরুতেই মহাগ্রন্থ আল-কোরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ মাহফুজুর রহমান মাহী।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার নির্বাহি মুহতামিম মাওলানা গিয়াস উদ্দিন, কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার সহকারি শিক্ষক কবি নূর-ই সাত্তার, মাদ্রাসার মজলিসে শুরার সদস্য বিশিষ্ঠ শিক্ষাবিদ জিল্লুর রহমান জিলু, যুক্তরাজ্য প্রবাসী আনসার মিয়া, যুক্তরাজ্য প্রবাসী ইকবাল হোসেন, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ূম খাঁন লেবু, কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার সাবেক শিক্ষা সচিব মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা আব্দুর রব, কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার প্রাত্তন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মাসুম আহমদ, মাওলানা জালাল আহমদ, ইছগাঁও খাদিজাতুল কুবরা (রাঃ) মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজাহিদ খাঁন, মাওলানা সিরাজুল ইসলাম, কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা তাজুল ইসলাম, মাওলানা মুফতি রেজাউল করিম, মাওলানা শাহজাহান মুনির, মাওলানা হাফিজ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা শফিকুল হক, মাওলানা রইছ উদ্দিন, মাওলানা নাজমুল ইসলাম রাজু, মাওলানা আবু বকর জামাল, মাওলানা হাফিজ আমিনুল হক তাহমিদ, মাওলানা আতিকুর রহমান, মাওলানা শায়েখ আহমদ পারভেজ, হাফিজ রাসেল আহমদ, মাষ্টার শাহজাহান, মাষ্টার মোঃ রজব আলী, মাষ্টার ইমরান আহমদ, মোঃ আশিক মিয়া, মোঃ ইয়াওর মিয়া, মোঃ আব্দুল বারিক, মোঃ লিলফর মিয়া, মোঃ ফয়জুর রহমান, মোঃ আব্দুল রশিদ, মোঃ আব্দুল খালিক, মোঃ নুরুজ্জামান, মোঃ সোনাফর আলী, মোঃ আনহার মিয়া, মোঃ সাহেদ আহমদ উনু মিয়া, মোঃ মতিউর রহমান জেবুল, সৈয়দ মুহিবুর রহমান, মোঃ জাহাদ মিয়া, মোঃ লুবন মিয়া প্রমূখ। বাদ জোহর মোনাজাতের মাধ্যমে সংবর্ধনা সভার সমাপ্তি হয়।