সিলেটসোমবার , ২৫ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা জমিয়তের “উলামা-মাশায়েখ কনফারেন্স” সম্পন্ন

Ruhul Amin
ডিসেম্বর ২৫, ২০১৭ ৯:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ ২৫ ডিসেম্বর সোমবার হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে “উলামা-মাশায়েখ কনফারেন্স” এ নেতৃবৃন্দ বলেছেন, ফিলিস্তিন -আলআকসা মুসলমানদের প্রিয় ভূমি। জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণাকে বিশ্বাসী প্রত্যাখ্যান করেছেন। এটা বিশ্বমুসলিমের জন্য একটি বিজয়। এই বিজয়কে সামনে রেখে মুসলিম বিশ্বকে সুদৃঢ় ঐক্যগড়ে তুলতে হবে।
জমিয়তের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও হবিগঞ্জ জেলা জমিয়ত সভাপতি শাইখুল হাদিস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত কন্ফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। অনুষ্ঠানে প্রায় অর্ধশত যুবক আলেম আল্লামা হবিগঞ্জী ও নুর হোসাইন কাসেমীর হাতে ফুলের তুড়া দিয়ে জমিয়তে যোগদান করেন। আমিরে জমিয়ত আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ীর পক্ষে বক্তব্য রাখেন হুজুরের ছেলে মাওলানা ইমদাদুল্লাহ।  জেলা জমিয়ত সেক্রেটারী মুফতী সিদ্দিকুর রহমান চৌধুরী, মাওলানা তাফহিমুল হক কাসেমী ও মাওলানা এখলাসুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত কন্ফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়তের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী, মাওলানা জুনায়েদ আল হাবীব, যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা হাফেজ নাজমুল হাসান, মাওলানা মোহাম্মদ উল্লাহ জামী, সহকারী মহাসচিব মাওলানা আতাউর রহমান কোম্পানিগঞ্জী, অর্থসম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, কেন্দ্রীয় সদস্য মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা আব্দুল জলীল ইউসূফী, যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা।

বক্তব্য রাখেন, যুব জমিয়তের সহসভাপতি মাওলানা আখতারুজ্জামান, জেলা সহসভাপতি মাওলানা শামছুল হক সাদী, মাওলানা মুখলিছুর রহমান, জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল হান্নান, যুব জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, জেলা প্রচার সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, জেলা যুব জমিয়ত সভাপতি মাওলানা আমীর আহমদ, বাহুবল জমিয়তের সহসভাপতি মাওলানা শামছুদ্দীন, লাখাই উপজেলা সহসভাপতি মাওলানা নুরুল হুদা, বানিয়াচং জমিয়তের সেক্রেটারী মাওলানা ইকবাল হুসাইন, নবীগঞ্জ সেক্রেটারী মাওলানা ওয়াজেদ আলী, মাধবপুর সেক্রেটারী মাওলানা মনিরুজ্জামান, হবিগঞ্জ সদর জমিয়তের সহসভাপতি মাওলানা আলী আহমদ, পৌর জমিয়ত সভাপতি মাওলানা কুতুব উদ্দিন, যুব জমিয়ত নেতা মাওলানা বশির আহমদ, মাওলানা মামনুনুল হক, মাওলানা মাবরুরুল হক প্রমুখ।

ওলামা সম্মেলনে সভাপতির বক্তব্যে আল্লামা তফাজ্জুল হক হবিগঞ্জী বলেন, এই জমিয়ত আমাদের তৈরী নয়। এই জমিয়ত আমাদের আকাবিরদের তৈরী। আমাদেরকে আল্লাহ ও আল্লাহর রাসূলের রাজি-খুশী এবং ওলামায়ে দেওবন্দের উসূলের উপর দৃঢ় অটল থেকে দাওয়াত ইলাল্লাহ ও ইক্বামতে দ্বীনের জন্য কাজ করার সর্বোচ্চ চেষ্টা সাধানা করে যেতে হবে। পাশাপাশি দলীয় আনুগত্য ও শৃঙ্খলা কঠোরভাবে অনুসরণ করতে হবে। কারণ, নিয়ম-শৃঙ্খলা ছাড়া কোন কিছুতে উন্নতি করা যায় না। তিনি বলেন, কেউ নিজের স্বার্থসিদ্ধি বা ব্যক্তি অভিপ্রায় নিয়ে আকাবিরদের প্রাণের সংগঠন জমিয়তের সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করতে বা সংগঠনের ক্ষতি করতে চাইলে, এমন অপতৎপরতা বরদাশত করা হবে না। বর্তমান নেতৃত্বের অধীনেই সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্য বদ্ধ হতে হবে। জমিয়তের মাধ্যমেই সে ঐক্যের প্রতিফলন ঘটাতে হবে। জমিয়তের অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না। তিনি বলেন, জমিয়তের নেতাকর্মীরা আল্লাহ ও আল্লাহর রাসূলকে রাজি-খুশি করার মহান উদ্দেশ্য নিয়ে দেওবন্দী আকাবিরগণের নীতি-আদর্শকে সমুন্নত করার মধ্য দিয়ে দেশে ন্যায় ও ইনসাফ কায়েমের আন্দোলন জারি রেখেছেন। আমরা ধৈয্য ও সাহসিকতার সাথে কাজ করতে পারলে ইনশাআল্লাহ সফলতা আসবেই। তিনি বলেন, দলের ঐক্য ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন তৎপরতা থেকে সকলে নিজেদেরকে দূরে রাখবেন। বর্তমানে দেশ ও জাতি গভীর এক ক্রান্তিকাল অতিক্রম করছে। জাতীয় নির্বাচনের বেশি দিন আর বাকী নেই। নেতাকর্মী সকলে যেন সীসাঢালা ঐক্যের সাথে আমাদের আকাবির ও হক্কানী ওলামায়ে কেরামের এই দলকে সফলতার উচ্চাসনে এগিয়ে নেওয়া যায়, সেই মহান লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে যাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুর রব ইউসুফী দেশের স্বধীনতা সার্বভৌমত্ব না থাকলে ইসলাম মুসলমান ও উলামা মাশায়েখরাই বেশী ক্ষতিগ্রস্ত হবেন। তিনি বলেন, বর্তমানে আমাদের উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ সিদ্ধান্ত ও প্রয়াসের প্রয়োজনটাই সবচেয়ে বেশী জরুরী। আলেম সমাজ ঐক্যবদ্ধ হতে পারলে বাংলাদেশে ইনসাফ কায়েম করা সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, নিকট অতীতের হেফাজতের আন্দোলনসহ নাস্তিক্যবাদ বিরোধী আন্দোলন সংগ্রামের ব্যাপক জনসম্পৃক্ততাই প্রমাণ করে, বাংলাদেশের মানুষ ইসলামী হুকুমত চায়। কিন্তু এটা বাস্তবায়ন বিলম্বিত হওয়ার মূল কারণ, উলামায়ে কেরামের ঐক্যের অভাব। আমাদের অনৈক্য সাধারণ পর্যায়ে নেতিবাচক প্রভাব ফেলছে। বিষয়টা আলেম সমাজকে গুরুত্ব দিয়ে ভাবতে হবে।


বিস্তারিত আসছে