সোমবার, ০১ জানু ২০১৮ ১১:০১ ঘণ্টা

মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের অবদান ছিলো: ফ্রান্সে প্রিন্সিপাল শুয়াইব আহমেদ

Share Button

মুক্তিযুদ্ধে উলামায়ে কেরামের অবদান ছিলো: ফ্রান্সে প্রিন্সিপাল শুয়াইব আহমেদ

ফ্রান্স থেকে-হাবিবুর রহমান,সিলেট রিপোর্ট:: জমিয়তে উলামায়ে ইসলাম ফ্রান্স শাখার উদ্দ্যোগে গতকাল (৩১/১২/২০১৭) মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অথিতির বক্তব্যে ইউকে জমিয়তের সভাপতি প্রিন্সিপাল শুয়াইব আহমদ বলেন,ভারত উপমহাদেশ স্বাধীনতা আন্দোলনে আমাদের উলামায়ে কেরামের সক্রিয় অবদান ছিলো । ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ও তাদের অবদান রয়েছে। তাই উলামায়ে কেরামদেরকে বাকি রেখে মুক্তিযুদ্ধে ইতিহাস হতে পারেনা।
তিনি বলেন উলামায়ে করামরাই হলেন দেশ ও জাতির প্রকৃত রক্ষক।এদেরকে বাকি রেখে কোন ইতিহাস হতে পারেনা।তিনি বলেন আজ স্বাধীনতা ৪৬ বছর হলেও জাতি আজও স্বাধীনতা উপভোগ করতে পারেনি। তিনি উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হয়ে রাজনীতি করার আহবান জানান।তৌহিদি জনতাকে জমিয়তের প্লাটফরমে এসে ইসলাম ও দ্বীনের খিদমাতে অংশগ্রহনের আহবান করেন।
ফ্রান্স জমিয়তের সভাপতি জনাব এইচ এম সেলিম আহমেদের সভাপতিত্বে, সেক্রেটারি হাঃসহুল আহমদ ও জয়েন্ট সেক্রেটারি হাবিবুর রহমানের যৌথ পরিচালনায় আরোও বক্তব্য দেন ফ্রান্স যুব দলের সভাপরি জনাব আরিফ হাসান,ফ্রান্স জমিয়তের উপদেষ্টা মাঃ মিছবাহ উদ্দীন,বিশিষ্ট আলেম মাঃহেলাল আহমদ,প্যারিস বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি জনাব আবু তাহের।ফ্রান্স জমিয়তের সিনিয়র সহসভাপতি মাওঃআতাউর রহমান,সহসভাপতি হাঃমাঃখালেদ আহমদ,মাওঃনুরুম আম্বিয়া সহ বিশদলের নেতৃবৃন্দ। এসময় উপস্থতি ছিলেন তাহসীন আহমদ বুলবুল,আব্দুল্লাহ আলমামুন,সাদিক আহমদ,মাসুক আহমদ,ঈসমাইল আলী,হুসাইন আহমদ,এম ডি হুসাইন আহমদ।মানিক আহমদ সহ বিশ দলের শত শত কর্মীবৃন্দ।

এই সংবাদটি 1,022 বার পড়া হয়েছে