সোমবার, ০১ জানু ২০১৮ ০৯:০১ ঘণ্টা

গোলাপগঞ্জ ও বিশ্বনাথে বই উৎসব উদযাপিত

Share Button

গোলাপগঞ্জ ও বিশ্বনাথে বই উৎসব উদযাপিত

সিলেট রিপোর্ট: ব্যাপক উৎসাহ উদ্দিপনায় গোলাপগঞ্জ উপজেলায় উদযাপিত হয়েছে বই উৎসব। আকর্ষণীয় ছবি আর বিষয় সংবলিত রঙিন ঝকঝকে নতুন পাঠ্য বই হাতে পেয়ে আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা। নতুন বই হাতে নতুন বছরকে বরণ করে নিতে শিক্ষার্থীদের ব্যাপক প্রস্ততি লক্ষ্য করা যায়। গোলাপগনজ উপজেলার হেতিমগনজ হিলালপুর ‘আবেয়া খানম ব্রিলিয়্যান্স কেয়ারে’ আজ নতুন বছরের শুরুর দিনটিতে বই উৎসব। বছরের প্রথম দিনে শীতের পরশমাখা স্নিগ্ধ সকালে এ নতুন বই শিশুদের জন্য অনবদ্য এক উপহার।

এদিকে,বিশ্বনাথে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।উপজেলা সদরস্থ ‘রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়’ ও ‘হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে’ বই বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে ও শিক্ষার হার বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিচ্ছে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্বে দিবে। তাই আমাদের সন্তানরা যাতে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে উঠে, সেদিকে অভিভাবক ও শিক্ষকদেরকে আরোও স্বজাগ দৃষ্টি দিতে হবে এবং সচেতন হতে হবে।

রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় ও হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাগুলোতে স্বাগত বক্তব্য রাখেন রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ ও হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা।

রামসুন্দরের সহকারী প্রধান শিক্ষক আবদুল বারী ও মফিজ আলীর সহকারী শিক্ষক আবদুল হান্নান ইউজেটিক্সের পৃথক পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহি উদ্দিন আহমেদ, উপজেলা মাধ্যমিক সমীর কান্তি দেব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমির আলী চেয়ারম্যান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন। বক্তব্য রাখেন শিক্ষক মাওলানা তৈয়বুর রহমান, শিক্ষার্থী খাদিজা আক্তার ফাইজা। কোরআন তেলাওয়াত করেন শিক্ষক মাওলানা মোহাম্মদ মহসিন, শিক্ষার্থী আনিকা আক্তার মুন্নি ও গীতা পাঠ করেন গীতা রাণী দেব।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে