শুক্রবার, ০৫ জানু ২০১৮ ০৪:০১ ঘণ্টা

লেখক ফোরামের সাহিত্য ও আনন্দ ভ্রমণে যা থাকছে

Share Button

লেখক ফোরামের সাহিত্য ও আনন্দ ভ্রমণে যা থাকছে

সিলেট রিপোর্ট:  শনিবার (৬ জানুয়ারি) ইসলামী ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাহিত্য ও আনন্দ ভ্রমণ। এবারের ভ্রমণটি প্রাণবন্ত করতে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। এই ভ্রমণে দেড় শতাধিক সদস্য ও সুধী অংশ নিতে ইতোমধ্যে নিবন্ধন সম্পন্ন করেছেন।

ফোরামের দায়িত্বশীলরা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এবারের ভ্রমণের আয়োজন করা হয়েছে। সোনারগাঁওয়ের লোকজ ও কারুশিল্প জাদুঘরের পাশে একটি মনোরম রিসোর্ট ভাড়া করা হয়েছে। সেখানে দিনভর সাংস্কৃতিকমূলক নানা প্রতিযোগিতা, আড্ডা, মতবিনিময় অনুষ্ঠিত হবে। জাদুঘর, পানামসিটিসহ সোনারগাঁওয়ের দর্শনীয় স্থানগুলো পরিদর্শনের ব্যবস্থাও থাকবে।

বিকালে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকবে একাধিক আকর্ষণীয় গিফট। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার জেতার সুযোগও আছে।

এবারের আয়োজনে তরুণদের উজ্জীবিত করতে বড়দের মধ্য থেকে উপস্থিত থাকবেন:  মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন [বিশিষ্ট লেখক], কবি মহিউদ্দিন আকবর [নজরুল গবেষক], শায়খ আহমাদুল্লাহ [সৌদি প্রবাসী দাঈ], মাওলানা মুফীজুল ইসলাম [হৃদয় গলে সিরিজের লেখক], ড. গোলাম রব্বানী [শিক্ষক, ঢাকা বিশ্ববিদ্যালয়], ড. ইমতিয়াজ বিন মাহতাব [বিশিষ্ট লেখক, রাজশাহী], মাওলানা মুসলেহুদ্দীন রাজু [সহসভাপতি, বেফাকুল মাদারিস], মুফতি উসামা আমিন [শামছুল হক ফরিদপুরী রহ.-এর নাতি], মাওলানা মাসরুর হাসান [নায়েবে মুহতামিম, যাত্রাবাড়ী মাদরাসা], মুফতি সালমান আহমদ [বিশিষ্ট দাঈ], মাওলানা আইয়ুব বিন মঈন [বিশিষ্ট লেখক], মাওলানা সাইফুল ইসলাম [বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব], মাওলানা ওবায়দুল্লাহ আযহারী [স্বত্বাধিকারী, মাকতাবাতুল আজহার], মাওলানা আবদুল গাফফার খান [দারুল উলূম কাকরাইল], আজিজুর রহমান [ভারপ্রাপ্ত মহাসচিব, খাদেমুল ইসলাম বাংলাদেশ], মুফতি হাবিবুল্লাহ মিসবাহ [স্বত্বাধিকারী, মাকতাবাতুল হেরা], তুষার মাহমুদ [স্বত্বাধিকারী, রাহনুমা প্রকাশনী], মাওলানা শহীদুল ইসলাম [স্বত্বাধিকারী, দারুল উলূম লাইব্রেরী], এহসানুল হক [রকমারি ডটকম] সহ অনেক বিশিষ্টজন। আর এই সময়ে ইসলামী ধারার লেখালেখিতে নেতৃত্ব দানকারী তরুণদের বড় অংশটি তো থাকছেই।

এই সংবাদটি 1,022 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com