শুক্রবার, ০৫ জানু ২০১৮ ১০:০১ ঘণ্টা

হবিগঞ্জে ইজতেমা মাঠে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

Share Button

হবিগঞ্জে ইজতেমা মাঠে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

সিলেট রিপোর্ট: হবিগঞ্জ শহরঘেঁষা সুলতান মাহমুদপুর এলাকায় চলছে তাবলিগ জামাতের তিনদিনব্যাপী ইজতেমা। আজ (৫ জানুয়ারি) শুক্রবার ইজতেমার দ্বিতীয় দিনে ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায় করা হয়। লাখো মুসল্লির অংশগ্রহণে সবচেয়ে বড় জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে আজ। জেলা সদরের সুলতান মাহমুদপুর মাঠে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী জেলা ইজতেমা প্রাঙ্গণে প্রায় তিন লক্ষাধিক মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন।
হবিগঞ্জে স্মরণকালের সর্ববৃহৎ এই জুমার নামাজে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ইজতেমা মাঠসহ প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ ছিল।
গত বৃহস্পতিবার থেকে হবিগঞ্জে সুলতান মাহমুদপুর মাঠে তিন দিনব্যাপী এই আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। ইজতেমার মাঠ আগে থেকেই পরিপূর্ণ থাকায় শুক্রবার জুমার নামাজ আদায় করতে আসা মুসল্লিরা মাঠের আশপাশের এলাকাসহ রাস্তার ওপর অবস্থান নেন। দুপুর ১২টার মধ্যেই পুরো এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জেলা শহরসহ বিভিন্ন উপজেলা থেকে মানুষ ইজতেমা মাঠে এসেছিলেন জুমার নামাজ আদায়ের জন্য। ইজতেমা মাঠমুখি জনস্রোত ছিল সকাল থেকেই। জুমার জামাতে ঈমামতি করেন তাবলীগ জামাতের কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা জুবায়ের আহমদ।
এদিকে ইজতেমা উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক প্রহরায় দেখা গেছে। নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে ইজতেমা মাঠসহ আশপাশের এলাকা। ইজতেমা এলাকায় নিরাপত্তার জন্য বসানো হয়েছে সিসি ক্যামেরা ।
আগামীকাল শনিবার পর্যন্ত চলবে ইজতেমা। ইজতেমায় আসা মুসল্লিরা পবিত্র কোরআন তিলাওয়াত ও জিকির-আসকার করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা উলামায়ে কেরামরা ইজতেমার মঞ্চে বয়ান করছেন। প্রতি ওয়াক্ত নামাজে হাজার হাজার মুসল্লি অংশ নিচ্ছেন।

এই সংবাদটি 1,349 বার পড়া হয়েছে