মঙ্গলবার, ০৯ জানু ২০১৮ ০৩:০১ ঘণ্টা

সিলেটে ছাত্রলীগের ধর্মঘট স্থগিত

Share Button

সিলেটে ছাত্রলীগের ধর্মঘট স্থগিত

স্টাফ রিপোর্টার :

সিলেটে ছাত্রলীগ কর্মী তানিম খান হত্যার প্রতিবাদে সিলেটের এমসি কলেজ ও সরকারি কলেজে ডাকা অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট স্থগিত করেছে ছাত্রলীগ। হত্যাকারীদের গ্রেপ্তার ও দ্রুত শাস্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে তারা। হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারে পুলিশ আশ্বাস দিলে মঙ্গলবার দুপুরে ধর্মঘট স্থগিত ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী।

ছাত্রলীগ নেতা তানিম হত্যার প্রতিবাদে সোমবার সকাল থেকে দুই কলেজের ফটকে তালা ঝুলিয়ে ধর্মঘট পালন করেন তারা। ধর্মঘটের কারণে বন্ধ ছিল দুই কলেজের ক্লাস ও পরীক্ষা।  মঙ্গলবার ধর্মঘট প্রত্যাহার করে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

বুধবার শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল ও কালো ব্যাজ ধারণ, বৃহস্পতিবার মানববন্ধন, শুক্রবার মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবে ছাত্রলীগ।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এম এ ওয়াহাব জানান, তানিম হত্যায় এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় এখনো মামলা করেনি নিহতের পরিবার। মামলার পর অভিযুক্ত সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করা হবে।

গত রবিবার রাত ৯টায় টিলাগড় এলাকায় প্রতিপক্ষের হামলায় নিহত হন সিলেট সরকারি কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী তামিম খান।

দীর্ঘদিন ধরে টিলাগড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক রনজিত সরকার ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। গত ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সংঘর্ষের জের ধরেই তানিম খুনের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত তানিম রনজিত গ্রুপের কর্মী। আজাদুর রহমান গ্রুপের কর্মীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন রনজিতের অনুসারী সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু।

এই সংবাদটি 1,005 বার পড়া হয়েছে