সিলেটরবিবার , ২১ জানুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এবার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা নিখোঁজ

Ruhul Amin
জানুয়ারি ২১, ২০১৮ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

 ডেস্ক রিপোর্ট: রাজনৈতিক দলের কয়েকজন নেতা-কর্মী ও সাংবাদিকসহ বেশ কয়েকজন ব্যক্তি নিখোঁজ হন গত বছর। এদের মধ্যে কয়েকজন ফিরে এসেছেন। আর বাকিদের কোনো খোঁজ মেলেনি এখনো। এরই মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেনকে তুলে নেয়ার অভিযোগ উঠেছে।

এর আগে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে প্রেষণে কর্মরত উচ্চমান সহকারী নাসিরউদ্দিন নিখোঁজ হন। তিনি খিলক্ষেত এলাকার লেকসিটি কনকর্ডে থাকতেন।

হাজারীবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সালাম বলেন, “আমরা তাকে এখনো খুঁজে পাইনি। তার পরিবারের সদস্যদের কথা বলে বিভিন্নভাবে চেষ্টা করছি।”

ওই ঘটনার পর থেকেই মোতালেবের মোবাইল ফোন বন্ধ রয়েছে বলে জানান তিনি।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, সর্বশেষ গত শনিবার শিক্ষামন্ত্রীর পিও মো. মোতালেব হোসেনকে রাজধানীর বসিলা এলাকা থেকে কয়েক ব্যক্তি মাইক্রোবাসে করে নিয়ে যান। মোতালেব এখানে তার নির্মাণাধীন বহুতল বাড়ির কাজ তদারক করতে গিয়েছিলেন। এ ব্যাপারে হাজারীবাগ থানায় পরিবারের পক্ষ থেকে গতকালই একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

কর্মকর্তাদের এই নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে আজ শিক্ষামন্ত্রীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা একটি সভা করেছেন। 
সভা শেষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের বলেন, “কেন ও কারা তাদের নিয়ে গেলো তা এখন পর্যন্ত জানা যায়নি।”

তিনি বলেন, “বিষয়টি জানার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক ও র‍্যাবের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়ে কথা বলা হয়েছে।”

এ বিষয়ে কেউ কোনো ক্লু পেয়ে থাকলে তা জানানোর অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, একই দিনে শিক্ষা মন্ত্রণালয়ের আরেকজন প্রশাসনিক কর্মকর্তা আবু আলম খানের বাসায় গিয়ে কয়েক ব্যক্তি খোঁজখবর নিয়ে আসেন বলে জানা গেছে।