সিলেটশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের সড়কে প্রাণ গেল ৪ জনের

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৮ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সিলেটের বিভিন্ন স্থানে গতকাল শুক্রবার পৃথক ৪টি সড়ক দুর্ঘটনায় দুই চালকসহ চারজনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৩৭ জন। মৌলভীবাজার, শ্রীমঙ্গল, নবীগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জে এসব দুর্ঘটনা ঘটে।
শুক্রবার সকালে নবীগঞ্জ উপজেলার মডেলবাজার এলাকায় যাত্রীবাহী বাসে ট্রাকের ধাক্কায় বাসের সিলিন্ডার বিস্ফোরণে চালক দগ্ধ হয়ে মারা গেছেন। এ দুর্ঘটনায় আরো ১০জন আহত হন। নিহত চালক বিলাল হোসেন(২৬) গোপালগঞ্জ জেলার কলাখই গ্রামের রতন মিয়ার ছেলে। শুক্রবার ভোরে শ্রীমঙ্গলের ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাসের সাথে মাক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাস চালক নিহত ও মাইক্রোবাসের ৭ যাত্রী গুরুতর আহত হয়েছেন। অপরদিকে, মোৗলভীবাজারের মৌলভীবাজার-সিলেট মহাসড়কের বেকামোড়া নামক স্থানে প্রাইভেট কারের চাপায় এক বৃদ্ধা নিহত এবং দক্ষিণ সুনামগঞ্জের পাগলাবাজার এলাকায় জীপ গাড়ির সাথে মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী যুবক নিহত ও ৫জন আহত হয়েছেন। এছাড়া মৌলভীবাজার-শ্রীমঙ্গল আঞ্চলিক মহাসড়কের গোমড়া এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ১৫ যাত্রী আহত হয়েছেন।

নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকে সংবাদদাতা ও শেরপুর(মৌলভীবাজার) সংবাদদাতা : ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার মডেল বাজার নামকস্থানে চলন্ত বাসে ট্রাকের ধাক্কায় যাত্রীবাহী বাসের সিলিন্ডার বিস্ফোরণে বাসে আগুন ধরে যায়। এ সময় বাসটি পুড়ে ছাই হয়ে যায়। গাড়িতে আটকা পড়ে বাস চালক ঘটনাস্থলেই আগুনে পুড়ে নিহত হন। আহত হন আরো ১০জন যাত্রী। তাদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে সিলেট অভিমুখী যাত্রীবাহী বাস (ঢাকা- মেট্রো-ব-১১-৬৮২) উপজেলার আউশকান্দি ইউনিয়নের মডেল বাজার নামকস্থানে পৌঁছামাত্র পিছন দিক থেকে দ্রুতগতির একটি ট্রাক বাসটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে বাসে আগুন লেগে যায়। খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় যাত্রীদের উদ্ধার করলেও মালামাল ও চালককে উদ্ধার করতে সক্ষম হয়নি। সবার চোখের সামনেই আগুনে পুড়ে ছাই হয়ে যান বাস চালক বিলাল হোসেন। শেরপুর হাইওয়ে থানাপুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাসের যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করেন। নিহত বাস চালককে তিনি গাড়ির হেলপার বলে দাবি করেন। স্থানীয় লোকদের অভিযোগ, হাইওয়ে পুলিশের চেকপোস্ট থেকে ট্রাকটিকে ধাওয়া করার ফলে ঘন কুয়াশায় এ দুর্ঘটনা ঘটে। এই অভিযোগ অস্বীকার করে হাইওয়ে পুলিশের এসআই নজরুল ইসলাম বলেন, এ সময় ঘটনাস্থলে পুলিশের কোনো চেকপোস্ট ছিল না। আর সেখানে ধাওয়ার কোনো ঘটনা ঘটেনি। ঘাতক ট্রাকটি নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানান তিনি।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা আব্দুল হাই জানান, শ্রীমঙ্গলের ভূনবীর চৌমুহনা সংলগ্ন ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাস চালক নিহত হয়েছে। মাইক্রোবাসে থাকা সাতজন যাত্রীও এ সময় গুরুতর আহত হন।
শ্রীমঙ্গলের সাতগাঁও পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মন্ডল বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সৌদিয়া পরিবহনের (চট্ট মেট্রো ব- ১১ – ০৯৭৮) সাথে হবিগঞ্জগামী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের (মৌলভীবাজার চ – ১১- ০০৪৯) গুরুতর আহত যাত্রীদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে চালক মিজানুর রহমান (৩০) মারা যান। সে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চন্দনা এলাকার আব্দুল মান্নানের ছেলে। আহতরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আমাদের মৌলভীবাজার সংবাদদাতা হোসেন আহমদ জানান, মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের বেকামোড়া এলাকায় প্রাইভেট মাইক্রোবাসের চাপায় সইফা বেগম (৬৫) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। সইফা সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের বেকামোড়া গ্রামের মৃত আব্দুল খালিকের স্ত্রী।
গত বৃহস্পতিবার বিকেলে তিনি রাস্তা পারাপারের সময় দ্রুতগামী প্রাইভেট মাইক্রোবাসটি তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা সইফা বেগমকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মোলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, মৌলভীবাজার-শ্রীমঙ্গল আঞ্চলিক মহাসড়কের গোমড়া এলাকায় শুক্রবার দুপুরে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে আসা যাত্রীবাহী (ঢাকা মেট্র-জ ১৪-১১৩৯) বাসটি মৌলভীবাজার-শ্রীমঙ্গল সড়কের গোমড়া এলাকায় পৌঁছামাত্র গাড়ির চাকা পাংচার হলে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি গাছের সাথে ধাক্কা লেগে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা ১৫ জন যাত্রী আহত হন।
এদিকে, দক্ষিণ সুনামগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা মো. নুরুল হক জানান, দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত ও ৫ জন আহত হয়েছে। দক্ষিণ সুনামগঞ্জের পাগলাবাজার এলাকায় মোটর সাইকেল ও প্রাইভেট জিপগাড়ির মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তি উপজেলার জয়কলস ইউনিয়নের সদরপুর গ্রামের বাবুল দেবের ছেলে দেবরাজ বাপ্পু দেব (২২)। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন-মোটর সাইকেল চালক সদরপুর গ্রামের ডা. ময়না মিয়ার ছেলে মারুফ আহমদ (২৩), একই গ্রামের মনসুর আলীর ছেলে মনোয়ার হোসেন (২৪) ও জিপগাড়ির যাত্রী সিলেটের আওয়ামী লীগ নেতা বদরুল ইসলাম (৪২)। আহত বাকি দু’জনের নাম তাৎক্ষণিকভাব জানা যায়নি।
তবে, আহত প্রত্যেককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তারা।
প্রত্যক্ষদর্শীদের সাথে আলাপ করে জানা যায়, উপজেলার জামেয়া ইসলামিয়া পাগলা মাদ্রাসার সামনে এলে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল (নম্বর-সুনামগঞ্জ-হ-১১-১৯৩৭)এর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাপ্পু দেব নিহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত ওসমানী মেডিকেল কলেজে প্রেরণ করেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরী, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া। জয়কলস পুলিশ ফাড়ির ইনচার্জ রুনু মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে বলে জানান তিনি।
জানা গেছে, জিপের যাত্রীরা সুনামগঞ্জের মেয়র প্রয়াত আইয়ুব বখ্ত জগলুলের জানাজার নামাজ শেষে সিলেট ফিরছিলেন।