সিলেটরবিবার , ৪ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিয়ের দাবিতে পরিমলের বাড়িতে আদিবাসী তরুণীর অবস্থান

Ruhul Amin
ফেব্রুয়ারি ৪, ২০১৮ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
জয়পুরহাট শহরের সাহেবপাড়া মহল্লার ফটিক বসাকের ছেলে পরিমল বসাকের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে এক আদিবাসী তরুণীকে দীর্ঘ দিন ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এর জের ধরে ওই তরুণী সামজিক স্বীকৃতি আদায়ে শুক্রবার বিকালে পরিমলের বাড়ি গেলে তাকে মারধর করে বাড়ির সামনের রাস্তায় ফেলে দেয় পরিমলের পরিবারের লোকজন। পরে রাতে পুলিশ ওই মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়ে দেয়।

অভিযোগে জানা গেছে, সদর উপজেলার চক গোপাল গ্রামের আদিবাসী পল্লীর এই তরুণী বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশনের জয়পুরহাট অফিসে চাকরি করতেন। পাশের সাহেবপাড়া মহল্লার পরিমল বসাক দীর্ঘ ৫/৬ বছর আগে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এরপর থেকে বিয়ের প্রলোভন দিয়ে পরিমল দীর্ঘদিন তাকে ধর্ষণ করে আসছিলেন। এ অবস্থায় সামাজিকভাবে বিয়ে করে ঘরে তোলার জন্য তরুণীটি পরিমলকে অনুরোধ করতে থাকেন।

তরুণীর স্বজনরা জানান, উচ্চ শিক্ষিত ও ভালো বেতনের চাকরি করা এই মেয়ের জন্য অনেক প্রতিষ্ঠিত পাত্রের সন্ধান পাওয়া গেলেও পরিমল এলাকায় খবর ছড়িয়ে দেয় যে, সে তার স্ত্রী। এ অবস্থায় এলাকায় বিষয়টি জানাজানি হলে আমরা পরিমলকে বিয়ের জন্য অনেক অনুরোধ করি। কিন্তু নিস্ফল হলে বাধ্য হয়ে তরুণীটি সামজিক স্বীকৃতির দাবিতে পরিমলের বাসায় যায়।

এতে ক্ষিপ্ত হয়ে পরিমল ও তার স্বজনরা তাকে মারপিট করে রাস্তায় ফেলে দিয়ে যায়। পরে মেয়েটির চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে পরিমলসহ তার পরিবারের লোকজন পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ এসে মেয়েটিকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করিয়ে দেয়।

এলাকাবাসী জানান, এখন এই আদিবাসী মেয়েটির ভবিষ্যৎ অন্ধকারাচ্ছন্ন। এ ব্যাপারে মেয়েটির সামজিক স্বীকৃতিসহ সুষ্ঠু সমাধান দাবি করেন এলাকাবাসী।