সিলেটশুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা আবুল কাসেম কাসেমী কুদরত উল্লাহ মসজিদে ইমাম নিযুক্ত

Ruhul Amin
ফেব্রুয়ারি ৯, ২০১৮ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট নগরীর প্রানকেন্দ্র হাজি কুদরত উল্লাহ মার্টেক সংলগ্ন জামে মসজিদের পেশ ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন নগরীর দর্জিপাড়া শায়খুল ইসলাম জামেয়ার ভাইস প্রিন্সিপাল ও লোহারপাড়া কাজী জালাল উদ্দীন জামে মসজিদের ইমাম ও খতিব হাফেয মাওলানা আবুল কাসেম কাসেমি। তিনি গত ১ ফেব্র“য়ারি বৃহস্পতিবার থেকে কুদরত উল্লাহ মসজিদের ইমাম হিসেবে যোগ দান করেন।
জৈন্তাপুর উপজেলার ২নং লক্ষীপুর গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মাওলানা আবুল কাসেম কাসেমি ৪নং বাংলা বাজার জামেয়া ইসলামিয়া গুলজারুল মাদরাসা থেকে প্রাথমিক শিক্ষা শুরু হয়। পরে জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা মাদরাসায় পবিত্র কুরআনুল কারিমের হিফজ সম্পন্নসহ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। পরে রাজধানী ঢাকার জামেয়া সুবহানিয়া মাহমুদ নগর থেকে হাদিস শাস্ত্রে এম.এ পাশ করেন।
এরপর উচ্চ শিক্ষা লাভের জন্য ভারতের দারুল উলূম দেওবন্দ থেকে হাদিস শাস্ত্রে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এর পাশাপাশি তিনি জামেয়া রাহমানিয়া তায়িদুল ইসলাম ফতেহপুর কামিল মাদরাসা থেকে তাফসির শাস্ত্রে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ ছেলে জনক। বড় দুই ছেলে মাহমুদ হাসান ও মাহদি হাসান। এরা দু’জনই হাফেযে কুরআন।
উল্লেখ্য, সম্প্রতি কুদরত উল্লাহ মসজিদ পরিচালনা কমিটি কর্তৃক মাওলানা আবুল কাসেম কাসিমিকে ইমাম পদে নিয়োগ প্রদান করা হয়।