শুক্রবার, ০৯ ফেব্রু ২০১৮ ১০:০২ ঘণ্টা

ছাতকে বিল নিয়ে সংঘর্ষের ঘটনায় আদালতে মামলা

Share Button

ছাতকে বিল নিয়ে সংঘর্ষের ঘটনায় আদালতে মামলা


সিলেট রিপোর্ট: সুনামগঞ্জের ছাতকের দোলারবাজারে কুড়া-চাতল বিল দখল নিয়ে সংঘর্ষের ঘটনায় ইউপি চেয়ারম্যান সায়েস্থা মিয়াকে প্রধান আসামী করে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সুনামগঞ্জ আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়।

উপজেলার কুড়া-চাতল বিল ব্যবহারকারী সংগঠনের সভাপতি দোলারবাজার ইউপির রাউলী গ্রামের মৃত ফিরোজ মিয়ার পুত্র ছাদিক মিয়া বাদী হয়ে ইউপি চেয়ারম্যান সায়েস্থা মিয়াসহ ১১জনের বিরুদ্ধে এ মামলা (নং-২৭/২০১৮) দায়ের করেন। 

মামলার বিবরণে জানা যায়, জলমহাল ব্যবস্থাপনার সরকারী নীতিমালা অনুসরণ করে ইজারা গ্রহণের মাধ্যমে জনবল নিয়োগ করে কুড়া-চাতল বিল ভোগ-দখল করে আসছেন ছাদিক মিয়া ও তার সংগঠন। সম্প্রতি জোর পূর্বক বিল দখল নিতে ছাদিক মিয়া ও সংগঠনের সদস্যদের বিভিন্নভাবে হয়রানী ও নির্যাতন করে আসছে সায়েস্থা মিয়া ও তার সহযোগীরা। বিল থেকে উচ্ছেদ করতে মামলা-মোকদ্দমা দিয়েও হয়রানী করছে তারা। বর্তমানে বিল থেকে মাছ আহরণের ভর মৌসুম হওয়ায় গত ৭ ফেব্রুয়ারি মাছ আহরণ করা অবস্থায় সায়েস্তা মিয়ার নেতৃত্বে আবু হানিফ, ছালেহ মিয়া, হেলাল মিয়া, আলাল মিয়া, মধু মিয়াসহ ১০-১৫ জন লোক দেশী ও আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় মৎস্য আহরণকারীদের উপর। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে দোলারবাজার ইউনিয়নের কুর্শি গ্রামের বাসিন্দা গুলিবিদ্ধ আব্দুল কদ্দুছ (৬৫), ইসরাইল আলী (৩২) ও মহরম আলী (২৫)সহ আহত বিরাম আলী (৮০), কবির মিয়া (২৮) ও নিজাম উদ্দিনকে (১৮) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকী আহতদের মধ্যে আব্দুর নুর, দুদু মিয়া, সিজিল মিয়া, মুজিব, ইয়াকুব আলীকে কৈতক হাসপাতালসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com