রবিবার, ১১ ফেব্রু ২০১৮ ১০:০২ ঘণ্টা

২০ দলের নেতাদের সঙ্গে বসছেন ফখরুল,ঢাকার পথে শাহীনূর পাশা

Share Button

২০ দলের নেতাদের সঙ্গে বসছেন ফখরুল,ঢাকার পথে শাহীনূর পাশা

 
ডেস্ক রিপোর্ট: দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বেগম খালেদা জিয়ার কারাগারে যাওয়ার পর করণীয় ঠিক করতে জোট নেতাদের সঙ্গে বসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রবিবার বিকাল ৫টায় গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে এই বৈঠক হবে।

শনিবার রাতে ফখরুল সাংবাদিকদের এই বৈঠকের কথা জানান। এর আগে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদের সদস্য এবং যুগ্ম মহাসচিব পর্যায়ের নেতারাও উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এই মামলায় উচ্চ আদালতে আপিল করবেন খালেদা জিয়ার আইনজীবীরা। সেখানে খালেদা জিয়া খালাস পাবেন বলে আশা করছেন তারা।

এদিকে খালেদা জিয়াকে কারাগারে নেয়ার পরপর দুই দিনের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। শুক্র ও শনিবার এই কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার নতুন করে আরও তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। এর মধ্যে রয়েছে মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও অনশন। চলমান এই কর্মসূচিতে শরিক দলগুলোকেও পাশে চায় বিএনপি। সে লক্ষ্যেই আজ জোট নেতাদের সঙ্গে বসছেন দলটির মহাসচিব।  
এদিকে, জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বৈঠকের উদ্দেশ্যেঢোকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করেছেন বলে সিলেট রিপোর্টকে তিনি জানান।  জমিয়ত মহাসচিব আল্লামা নূর হেছাইন কাসেমীর  অসুস্হতা জনিত কারণে শাহী নূরপাশা  দলের পক্ষে বৈঠকে প্রতিনিধিত্ব করবেন ।

এই সংবাদটি 1,616 বার পড়া হয়েছে