সিলেটরবিবার , ১১ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হাসান

Ruhul Amin
ফেব্রুয়ারি ১১, ২০১৮ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসাবে যোগ দিয়েছেন সাজ্জাদুল হাসান। গত বৃহস্পতিবার সকালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগদান করেন।
যোগদানের পর কার্যালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় সাজ্জাদুল হাসান সকলের সহযোগিতা কামনা করেন।
এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ এর দায়িত্বে ছিলেন। সাজ্জাদুল হাসান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং প্রাক্তন গণ পরিষদ সদস্য মরহুম ডাঃ আখলাকুল হোসেন আহমেদের ২য় পুত্র। তার মাতার নাম বেগম হোসনে আরা হোসাইন।
তিনি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ১ম শ্রেণীতে উর্ত্তীর্ণ হন। পরবর্তীতে তিনি ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতিতে ১ম শ্রেণীতে বিএসসি (অনার্স) এবং প্রডাকশন ইকনমিক্স এন্ড ফার্ম ম্যানেজমেন্ট-এ কৃতিত্বের সাথে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ১৯৮৮ সালে তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। পরবর্তীতে তিনি ইউনিভার্সিটি অব ওয়েষ্টার্ন সিডনি, অস্ট্রেলিয়া থেকে কৃতিত্বের সাথে মাষ্টার্স অব সায়েন্স (অনার্স) ডিগ্রী অর্জন করেন। তার বিভিন্ন গবেষণাপত্র ইন্ডিয়া এবং অস্ট্রেলিয়ার জার্নালে প্রকাশিত হয়। তিনি ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য। সাজ্জাদুল হাসান মন্ত্রণালয়সহ মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘদিন কাজ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য কক্সবাজার এবং সিলেটের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন। এছাড়া তিনি জনপ্রশাসন, যোগাযোগ ও কৃষি মন্ত্রণালয়েও দায়িত্ব পালন করেন।

মাঠ প্রশাসনের সর্বোচ্চ পদ বিভাগীয় কমিশনার হিসেবে সিলেটে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক।