Sylhet Report | সিলেট রিপোর্ট | কুয়ালালামপুরে ড. মহাথিরের সচিবের সাথে জমিয়ত নেতৃবৃন্দের সাক্ষাৎ
বুধবার, ১৪ ফেব্রু ২০১৮ ১১:০২ ঘণ্টা

কুয়ালালামপুরে ড. মহাথিরের সচিবের সাথে জমিয়ত নেতৃবৃন্দের সাক্ষাৎ

Share Button

কুয়ালালামপুরে ড. মহাথিরের সচিবের সাথে জমিয়ত নেতৃবৃন্দের সাক্ষাৎ

সিলেট রিপোর্ট: দাওয়াতী কাজে মালয়েশিয়া সফরকালীন জমিয়তের উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ  মালয়েশিয়ার সাবেক প্রেসিডেন্ট মহাথির মুহাম্মদ এর ব্যক্তিগত সচিব দাতো ড. আব্দুল মালেকের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। গত ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার এই সাক্ষাৎপর্ব অনুষ্ঠিত হয়। এর আগে গত ৪ ফেব্রুয়ারী জমিয়তের উলামায়ে ইসলামের যুগ্মমহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারার সহকারী পরিচালক মাওলানা হাফেজ নাজমুল হাসান, অর্থসম্পাদক ও জামিয়া মাদানিয়া বারিধারার সিনিয়র মুহাদ্দিস মুফতী মুনির হোসাইন কাসেমী এবং জমিয়ত ঢাকা মহানগরীর নায়েবে আমীর ও জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস মুফতী জাকির হোসাইন দাওয়াতি সফরে মালয়েশিয়া গমন করেন। সফরসঙ্গী হিসেবে তাদের সাথে ছিলেন নবাবগঞ্জ টিকরপুর মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক প্রখ্যাত মুবাল্লিগ মুফতী জাকির।

মঙ্গলবার বিকেল ৩টায় ড. মহাথির মুহাম্মদের ব্যক্তিগত সচিব দাতো ড. আব্দুল মালেক কুয়ালালামপুরের হোটেল কক্ষে জমিয়ত নেতৃবৃন্দের সাথে দেখা করে সালাম বিনিময় ও পারস্পরিক কুশল বিনিময় করেন। এ সময় দাতো ড. আব্দুল মালেক ড. মহাথির মুহাম্মদ এর পক্ষ থেকে সফরকারী অতিথি জমিয়ত নেতৃবৃন্দকে মালয়েশিয়া সফরের জন্য ধন্যবাদ জানান। মহাথিরের সচিব জমিয়ত নেতৃবৃন্দের সাথে রোহিঙ্গা সংকটসহ ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে কথা বলেন। অপরদিকে জমিয়ত নেতৃবৃন্দ ড. আব্দুল মালেক এর কাছে মালয়েশিয়ার আর্থসামাজিক ও ধর্মীয় পরিস্থিতি নিয়ে ধারণা লাভ করেন। অত্যন্ত আন্তরিকতাপূর্ণ পরিবেশে এই আলোচনাপর্ব অনুষ্ঠিত হয়।

দাতো ড. আব্দুল মালেক জমিয়ত নেতৃবৃন্দকে জানান, মালয়েশিয়ার দীর্ঘদিনের জনপ্রিয় ও সফল সাবেক প্রেসিডেন্ট ড. মহাথির মুহাম্মদ আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, ড. মহাথির মুহাম্মদ আপনাদের মাধ্যমে বাংলাদেশের উলামায়ে কেরামের কাছে দোয়া চেয়েছেন, যাতে তিনি বিজয়ি হয়ে মালয়েশিয়ার ও মুসলিম উম্মাহ’র খেদমত করার সুযোগ লাভ করেন।

প্রায় ঘণ্টাব্যাপী আলোচনা শেষে সফর সঙ্গীদের নিয়ে জমিয়ত নেতৃবৃন্দ মহাথির মুহাম্মদ এর ব্যক্তিগত সচিব ড. আব্দুল মালেক কর্তৃক কুয়ালালামপুরের পাকিজা হোটেলে দেওয়া এক ভোজসভায় যোগ দেন। জমিয়ত নেতৃবৃন্দকে মালয়েশিয়ার ঐতিহ্যবাহি নানা উপাদেয় খাবার ও ফল দিয়ে আপ্যায়ন করা হয়।

এই সংবাদটি 1,024 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com