বুধবার, ১৪ ফেব্রু ২০১৮ ০৮:০২ ঘণ্টা

পরিচ্ছন্ন নগর গড়তে এবার অভিযানে সিসিক

Share Button

পরিচ্ছন্ন নগর গড়তে এবার অভিযানে সিসিক

 সিলেট রিপোর্ট: সিলেট চেম্বারের পর এবার পরিচ্ছন্ন নগর গড়তে মাসব্যাপী অভিযান শুরু করেছে সিলেট সিটি করপোরেশন। ‘ সিটি করপোরেশনের অঙ্গিকার, নগর হবে পরিষ্কার’-এমন স্লোগানে বুধবার সকাল থেকে এই অভিযান শুরু হয়। এ উপলক্ষে সকালে নগর ভবন থেকে বিশাল বহর নিয়ে নগরে ঘুরে বেড়ান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিকের দেড়শতাধিক পরিচ্ছন্নকর্মী এবং ৪০টি গাড়ি নিয়ে এ অভিযান শুর করেন মেয়র আরিফ। এসময় সিসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানকালে কোর্ট পয়েন্ট, জিন্দাবাজারের অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, জিন্দাবাজার পয়েন্ট, চৌহাট্টা, আম্বরখানা পয়েন্ট রিকাবিবাজার, লামাবাজার, কাজিরবাজার সেতুর মোড়, তালতলা ভিআইপি রোড ও কিনব্রিজ মোড়ের রাস্তার দুই পাশ দখল করে ব্যবসা পরিচালনাকারী হকারদের মালামাল আসবাবপত্র তোলে নেয়া হয়।

এছাড়া জেলা পরিষদের সামনের সড়ক, সিটি পয়েন্টের আশপাশ, বন্দরবাজার ও সিলেটের প্রধান ডাকঘর এলাকার সামনের ফুটপাতের অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। তাছাড়া নগরীতে যত্রতত্রভাবে সাঁটানো ব্যানার, ফেস্টুন-বিলবোর্ড ও তোরণ অপসারণ করা হয়।

অভিযান শেষে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘নগরীর সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, নাগরিকদের পাশাপাশি হকারদেরকেও আইন মানতে হবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মেয়র।

মেয়র জানান, আগামী এক মাস প্রতিদিন এ অভিযান চলবে। নগরীর ড্রেনগুলো পরিস্কার করা হচ্ছে। পাশাপাশি ফুটপাতের অবৈধ স্থাপনাগুলোও উচ্ছেদ করা হবে।

অভিযানে সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক, কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, এবিএম জিল্লুর রহমান উজ্জল, আফতাব হোসেন খাঁন, আব্দুল মুহিত জাবেদ, আব্দুর রকিব তুহিন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, শামছুল হক পাটোয়ারী, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, কর কর্মকর্তা মো. হেলাল উদ্দিন, লাইসেন্স কর্মকর্তা জাহাঙ্গির আলম, উচ্চমান সহকারী মো. মুহিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,013 বার পড়া হয়েছে