সিলেটবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবির সমাবর্তনকে ঘিরে ক্যাম্পাসে উৎসবের আমেজ

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৫, ২০১৮ ১:২৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সমাবর্তনকে ঘিরে ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবের আমেজ। এতে যোগ দিতে দুপুরে সিলেট আসছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ। তার আগমন উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসবে পেয়েছে ভিন্নমাত্রা। রাষ্ট্রপতির সিলেট সফরকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এছাড়া আইন-শৃংখলা রক্ষায় সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপির পক্ষ থেকেও জারি করা হয়েছে গণবিজ্ঞপ্তি।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, সমাবর্তন উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। নিজ নিজ বিভাগ থেকে সমাবর্তনের পোশাক ও আনুসঙ্গিক জিনিসপত্র গ্রহণ করছেন গ্র্যাজুয়েটরা। এরপর সেগুলো পড়ে ক্যাম্পাস ঘুরে ফ্রেমবন্দি করে রাখছেন ক্যাম্পাস জীবনের শেষ আনুষ্ঠানিকতার স্মৃতিটুকু। কেউ বা জমিয়ে আড্ডায় ব্যস্ত পুরোনো বন্ধুদের সঙ্গে। সমাবর্তনে আসা প্রাক্তন শিক্ষার্থীদের সৌজন্যে অনেক বিভাগই আয়োজন করেছে স্মৃতিচারণ, আড্ডা অনুষ্ঠান।

সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দফতর জানায়, সমাবর্তন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সিকৃবির প্রথম সমাবর্তনের সমাবর্তন বক্তা হিসেবে কথা বলবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন।

খোঁজ নিয়ে জানা যায়, সিকৃবির প্রথম সমাবর্তনে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদে ৯৬৯ জন অনার্স ডিগ্রিপ্রাপ্ত হচ্ছে, ৩৯৫ জন মাস্টার্স ডিগ্রিপ্রাপ্ত হচ্ছে এবং ১ জন পিএইচডি ডিগ্রি অর্জন করবে।